ডাক্তারের অবহেলায় আর কেউ মারা যাবে না: প্রতিমন্ত্রী মুরাদ

গৌরীপুর নিউজ
প্রকাশিত : সোমবার ২৯ এপ্রিল, ২০১৯ /

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান বলেছেন, ডাক্তারের কর্তব্যে অবহেলার কারণে আর একটি মানুষও মৃত্যুবরণ করবে না। সবাই সঠিক চিকিৎসা পাবে। কেউ অবহেলায় মারা যাবে না।

তিনি বলেন, ডাক্তারের অবহেলায় সাংবাদিক শফিক জামানের মৃত্যুতে জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক সিরাজুল ইসলামকে ওএসডি করে কুমিল্লায় বদলি করা হয়েছে। পাশাপাশি দায়িত্বরত দুই চিকিৎসক কামরুজ্জামান ও গাজী রফিককে দায়িত্বে অবহেলার জন্য শোকজ করে সাতদিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

রোববার সন্ধ্যায় সাংবাদিক শফিক জামান লেবু স্মরণসভা বাস্তবায়ন নাগরিক পরিষদ আয়োজিত জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় এসব কথা বলেন তিনি।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, ফরিদুল হক খান দুলাল এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হোসনে আরা, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী, সাবেক ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন প্রমুখ।

এ সময় বক্তারা সাংবাদিক শফিক জামানের কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণ করেন। স্মরণসভায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, জামালপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি শফিক জামান গত ১২ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হয়ে জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য যান। চিকিৎকরা তাকে যথাযথ চিকিৎসা না দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরে সেখানে কর্তব্যরত চিসিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আপনার মতামত লিখুন :