তারাকান্দার কৃষক হাসিম-সেলিনার চার সন্তান দেশ সেবায় নিয়োজিত

এস এম হোসেন আলী
প্রকাশিত : রবিবার ১ আগস্ট, ২০২১ /

গর্বিত পিতা-মাতার গর্বিত সন্তান”পিতা-মাতার মুখ উজ্জল করে দেশ সেবায় নিয়োজিত ৪ সন্তান। ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নের ঐতিহ্যবাহী গ্রাম আমসোলা। শিক্ষা ও চাকুরীর দিক দিয়ে ছোট্র এই গ্রামটি আদর্শ গ্রামে পরিনত হয়েছে বলে ধারনা করছেন সমাজের সুশীল শ্রেনীর লোকেরা। তার মধ্যে আরও একটি নজির স্হাপন করেছেন আমসোলা সরকার বাড়ী গ্রামের কৃষক পিতা-মোঃ হাসিম উদ্দিন সরকার ও গৃহিণী মাতা মোছাঃ সেলিনা বেগম(হাওয়া)র গর্বিত মা বাবার স্বপ্ন পূরনে গর্বিত ৪ ছেলে সন্তানেরা দেশ সেবায় নিয়োজিত হয়ে মা বাবার মুখ উজ্জল করেছে।এক ছেলে বাংলাদেশ পুলিশ বাহিনীতে ও ৩ ছেলে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করে দেশ সেবায় কাজ করে যাচ্ছে।

বড় ছেলে(১)মোঃ আবু হানিফ সরকার ২০১১ ইং সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।২য় ছেলে(২)মোঃ মিলন মিয়া সরকার ২০১০ ইং সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন।৩য় ছেলে(৩)মোঃ নাঈম সরকার ২০১৭ ইং সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন।৪র্থ ছেলে(৪)মোঃ কাইয়ুম সরকার ২০১৮ ইং সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন এবং অতিসুনামের সঙ্গে প্রশিক্ষন শেষ করে যার যার কর্মস্হলে দেশ সেবায় কাজ করে যাচ্ছেন তারা।
নিয়মিত পড়াশোনার পাশাপাশি চাকুরী খোঁজতে থাকেন তারা এবং মা বাবার দোওয়ায় একের পর এক ৪ আপন ভাই চাকুরীতে যোগদান করেন।তারা চাকুরী পেয়ে অনেক খুশী এবং মা বাবা আনন্দে আত্নহারা।এলাকাবাসী আত্নীয়স্বজন সহ সকলেই খুশী। বর্তমানে ২ ছেলে বিবাহিত জীবনে পদার্পন করেছেন।
পিতা মোঃ হাসিম উদ্দিনের সংসারে রয়েছে ৪ ছেলে ও ২ মেয়ে। সংসার জীবনে কৃষি কাজ ছিল তার মুল পেশা।কৃষি কাজ করে সংসারের হাল ধরেছেন এবং কষ্ট করে ছেলে মেয়েদের লেখা পড়া করিয়েছেন।

তারা দু’জনই তখন আনন্দে চোখের পানি ছেড়ে বলেন, আমাদের সন্তানেরা আজ আমাদের মুখ উজ্জল করেছে।কত আশা নিয়ে মাথার ঘাম পায়ে ফেলে কৃষি কাজ করে সংসারের হাল ধরে তাদেরকে লেখাপড়া শিখিয়েছি আর আজ আমাদের বুক তারা আনন্দে ভরে দিয়েছে এবং দেশ সেবার কাজে তারা চাকুরী পেয়েছে এতে আমরা সকলেই খুশী।

তারা আরো বলেন,তাদের ঘাম ঝড়ানো কষ্ট যেমন স্বার্থক হয়েছে তেমনি তার ৪ আপন ভাই বাহিনীতে চাকুরী পেয়ে খুশী হয়েছে। বর্তমানে তারা ৪ জন দেশের বিভিন্ন জায়গায় দায়িত্ব পালন করে যাচ্ছেন এবং মা বাবা বাড়ির দায়িত্বেই আছেন। সুন্দর বাড়ির পরিবেশ নিয়ে তাদের মা ও বাবা নিয়মিত নামাজ পড়ে তাদের জন্য প্রান ভরে দোয়া করছেন। উপজেলার বিসকা ইউনিয়নের এই আমসোলা সরকার বাড়ীতেই সরকারী বেসরকারী মিলে মোট চাকুরীজীবী রয়েছেন ১৯ জন।মৃত জহুর উদ্দিনের ছেলে মোঃ হাসিম উদ্দিন আজ তার ৪ সন্তান বিভিন্ন বাহিনীতে চাকুরীতে যোগদান করে যেমন মা বাবা সহ দেশ ও দশের মুখ উজ্জল করেছেন তেমনি দেশ সেবায় গুরুত্তপূর্ণ ভূমিকা রাখবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তারা।

আপনার মতামত লিখুন :