তারাকান্দায়  উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করলেন গালিভ খান

আরিফ রববানী
প্রকাশিত : বুধবার ১৫ সেপ্টেম্বর, ২০২১ /

স্বচ্ছ ও দুর্ণীতিমুক্ত জনপ্রশাসনকে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে দিনরাত কাজ করে যাচ্ছেন ময়মনসিংহের তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত । সেই মোতাবেক উপজেলার সকল উন্নয়ন কর্মকান্ড  স্বচ্ছতার সাথে সম্পন্ন করতে তিনি উপজেলা প্রশাসনের সকল দপ্তরকে কড়া নির্দেশনা দিয়েছেন । ক্লীন ইমেজের এই কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত উপজেলা তারাকান্দার এসব উন্নয়ন কর্মকান্ডের স্বচ্ছতা যাচাই-বাছাই করার লক্ষে পরিদর্শন করেছেন স্থানীয় সরকার ময়মনসিংহের  উপপরিচালক একেএম গালিভ খান । বুধবার সকালে ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিভিন্ন ইউনিয়নের জন্য বরাদ্ধকৃত ইজিপিপি, কাবিখা, কাবিটা, টিআর, এলজিএসপি ও অন্যান্য বরাদ্দ দ্বারা বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পগুলো সরেজমিনে পরিদর্শন করে উন্নয়ন প্রকল্পের কাজ সঠিক বাস্তবায়ন নিশ্চিত করণে উন্নয়ন প্রকল্পগুলো পরিদর্শন করেছেন তিনি ।
স্থানীয় সরকারের উপপরিচালক উপজেলার বিভিন্ন  ইউনিয়নের জন্য বরাদ্ধকৃত বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড গুলো পরিদর্শনসহ ময়মনসিংহ জেলার সম্মানিত জেলা প্রশাসক মোঃ এনামুল হক এর নির্দেশনায় ইউনিয়নের বিভিন্নস্থানে উন্নয়ন বঞ্চিত রাস্তা-ঘাট,ব্রীজ কালভাটসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড স্বচ্ছ ও দুর্ণীতি মুক্ত পরিবেশে সম্পন্ন করার ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের  কে পরামর্শ দেন । এসময় কয়েকটি রাস্তা ও ব্রীজসহ বিভিন্ন প্রকল্পের নির্মাণ কাজে উভয় পাশ্বের মাপ সঠিক রয়েছে কিনা তাও মাপযোগ করে নিশ্চিত হন ।
তিনি উপজেলার বিভিন্ন উন্নয়নমোলক কাজ সরেজমিনে প্রত্যক্ষ করে স্বচ্ছতার সহিত প্রকল্পের কাজ সম্পন্ন করে স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত জনপ্রশাসন কে জনকল্যাণে পৌঁছে দিতে সংশ্লিষ্ট প্রকল্প কমিটির নেতৃবৃন্দকে আহবান জানান।
পরিদর্শনকালে তার সাথে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত,  জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোহাম্মদ সানোয়ার হোসেন,  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলম তালুকদার,  বালিখা ইউপি চেয়ারম্যান রেজাউল করিম দুদুসহ ইউনিয়ন পরিষদের সদস্যববৃন্দ, ইউপি সচিব উপস্থিত ছিলেন। এসময় স্থানীয় জনসাধারণের সাথে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের বিষয়ে পরিদর্শনকারী কর্মকর্তাগণ মতবিনিময় করেন ।

আপনার মতামত লিখুন :