ত্রাণ আত্মসাতের অভিযোগে কিশোরগঞ্জ জেলা পরিষদ সদস্য কামরুজ্জামান বরখাস্ত

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২০

ত্রাণ নিয়ে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কিশোরগঞ্জ জেলা পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মো. কামরুজ্জামানকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

স্থানীয় সরকার বিভাগ থেকে আজ মঙ্গলবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, করোনাভাইরাসজনিত পরিস্থিতি মোকাবিলায় কিশোরগঞ্জ জেলা পরিষদ কর্তৃক প্রদত্ত ত্রাণ সামগ্রী প্যাকেটিং ও বিতরণে অনিয়ম, কারচুপি ও আত্মসাতের অভিযোগে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী মডেল থানায় উল্লেখিত সদস্যের নামে মামলা রুজু হয়েছে ও তিনি পুলিশ কর্তৃক গ্রেপ্তার হয়েছেন। গত শনিবার (১৮ এপ্রিল) চিঠির মাধ্যমে কিশোরগঞ্জ জেলা পরিষদ এ তথ্যগুলো স্থানীয় সরকার বিভাগকে জানিয়েছে। তার এ সব কার্যকলাপ জেলা পরিষদ আইন, ২০০০ {জেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১৬ দ্বারা সংশোধিত} এর ১০(১)(ঙ) ধারা অনুযায়ী অপরাধের সামিল।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়, তার অপরাধের প্রাথমিক সত্যতা পাওয়ায় আইন অনুযায়ী তাকে অপসারণের কার্যক্রম শুরু হয়েছে। আইন অনুযায়ী অপসারণের কার্যক্রম আরম্ভ হওয়ায় তার দ্বারা জেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় জেলা পরিষদ আইন, ২০০০ {জেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১৬ দ্বারা সংশোধিত} এর ১০ক ধারা অনুযায়ী কিশোরগঞ্জ জেলা পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মো. কামরুজ্জামানকে জনস্বার্থে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।