‘দুদকের মামলায় আব্বাসকে গ্রেপ্তার করা যাবে’

গৌরীপুর নিউজ
প্রকাশিত : বৃহস্পতিবার ১৬ এপ্রিল, ২০১৫ /

অ্যাটর্নি-জেনারেলঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বিএনপি সমর্থিত ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনের মেয়র প্রার্থী মির্জা আব্বাসকে পুলিশ গ্রেপ্তার করতে পারবে বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বুধবার আদালত থেকে বের হয়ে তার কার্যালয়ে সাংবাদিকদের সামনে তিনি এ মন্তব্য করেন।

গাড়ি পোড়ানোর অভিযোগে পল্টন ও মতিঝিল থানায় দায়ের করা মামলায় পুলিশ তাকে গ্রেপ্তার করতে পারবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এ ব্যাপারে আমি কোনো মন্তব্য করতে চাই না।’

তিনি বলেন, ‘মির্জা আব্বাসের আগাম জামিন বিষয়ে আবেদনের চূড়ান্ত আদেশ দেবেন তৃতীয় বেঞ্চ। নিয়ম অনুযায়ী আদালত কোনো মামলার দ্বিধা বিভক্ত আদেশ দিলে প্রধান বিচারপতি তৃতীয় বেঞ্চ গঠন করে দেন। সেই তৃতীয় বেঞ্চ মামলার চূড়ান্ত আদেশ দেন। সুতরাং আজকের আদালতের বিচারপতিরা আব্বাসের জামিন আদেশের ব্যাপারে দ্বিধা বিভক্ত আদেশ দেয়ার কারণে এ আবেদনের চূড়ান্ত আদেশ দেবেন তৃতীয় বেঞ্চ।’

প্রসঙ্গত, বুধবার মির্জা আব্বাসের মামলার শুনানি শেষে জ্যেষ্ঠ বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী তিন সপ্তাহের জন্য আগাম জামিন মঞ্জুর করলেও অপর বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুর জ্যেষ্ঠ বিচারপতির রায়ের সঙ্গে দ্বিমত পোষণ করেছেন।

মির্জা আব্বাসের পক্ষে আদালতে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার রাকিব রউফ চৌধুরী।

আপনার মতামত লিখুন :