দেশে পৌঁছেছে মডার্নার ১২ লাখ টিকা

স্টাফ রিপোর্টার
প্রকাশিত : শনিবার ৩ জুলাই, ২০২১ /

দেশে পৌঁছেছে মডার্নার ১২ লাখ টিকা । শুক্রবার রাত ১১টা ১৩ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় এই টিকা। আজ বাকি ১৩ লাখ টিকা দেশে পৌঁছাবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রাত ১১টা থেকে টিকা গ্রহণ করতে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অবস্থান করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এবং ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার।

মডার্নার টিকার ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, শুক্রবার রাত ১১টা ২০ মিনিটে যুক্তরাষ্ট্র থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মডার্নার মোট ২৫ লাখ টিকার প্রথম চালানে প্রায় ১২ লাখ ডোজ আসবে। শনিবার আসবে বাকি ১৩ লাখ ডোজ।

গত মঙ্গলবার দেশে জরুরি ব্যবহারের জন্য মডার্নার টিকাকে অনুমোদন দেয় ঔষধ প্রশাসন অধিদপ্তর। এর আগে ২৫ জুন কোভ্যাক্স সুবিধার আওতায় যুক্তরাষ্ট্রের মডার্নার ২৫ লাখ ডোজ টিকা পাওয়া যাবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

রাতে চীনের সিনোফার্মার ২০ লাখ টিকা দেশে পৌঁছার কথা রয়েছে। এ টিকা আনতে দুটি বিমান চীন থেকে রওনা হয়েছে।
জানা গেছে, শুক্রবার রাত ৮.৩০ মিনিটে বেইজিং থেকে টিকা বহনকারী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট রওনা হয়। দিবাগত রাত ১টায় প্রথম বিমানটি দেশে পৌঁছানোর কথা রয়েছে।

দ্বিতীয় বিমানটিও প্রথমটির কাছাকাছি সময়ে উড্ডয়ন করে। সেটিও দিবাগত রাত ১টার কিছু সময় পরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকার চীনের দূতাবাস সূত্র।

পররাষ্ট্র মন্ত্রলালয়ের এক কর্মকর্তা জানান, চীন থেকে সিনোফার্মের ২০ লাখ টিকা রাত ১টার মধ্যে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

আপনার মতামত লিখুন :