নান্দাইলে অটিস্টিক শিশুদের থেরাপি দেয়া দুই ভুয়া চিকিৎসক ধরা

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত : মঙ্গলবার ১৪ জুলাই, ২০২০ /

ময়মনসিংহের নান্দাইলে অটিস্টিক শিশুদের থেরাপি দিতেন ভুয়া দুই আয়ুর্বেদিক চিকিৎসক। তবে তারা সুবিধা করতে পারেননি বেশিদিন। জনতার হাতে ধরা পড়েছেন মাসুদ রানা (৪২) ও হাসিবুল হাসান (৩৩) নামে ওই দুই ভুয়া চিকিৎসক।

এলাকাবাসী তাৎক্ষণিক সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ছবি ছেড়ে ভাইরাল করে দেন। ভুয়া চিকিৎসকের এমন ঘটনায় এলাকায় নিন্দার ঝড় বইছে।

রোববার (১২ জুলাই) বিকেলে মুসল্লী ইউনিয়নের ফরিদাকান্দা গ্রামে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুর রহিম সুজন ওই দুই ভুয়া চিকিৎসককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন। পরে পুলিশ তাদের কারাগারে পাঠায়।

জানা যায়, ভুয়া দুই চিকিৎসকের বাড়ি নাটোর জেলার সিংড়া উপজেলার সিংড়া গ্রামে। এদের মধ্যে মাসুদ রানা (৪২) ফোরকান আলীর ছেলে এবং হাসিবুল হাসান (৩৩) মকবুল হোসেনের ছেলে। তারা বেশ কয়েকদিন ধরে ফরিদাকান্দা গ্রামসহ আশপাশের কিছু গ্রামে নিজেদের আয়ুর্বেদিকের নিবন্ধনকৃত চিকিৎসক পরিচয় দিয়ে অটিস্টিক শিশুদের বিভিন্ন থেরাপি দিয়ে আসছিলেন। এ সময় তারা মোটা অঙ্কের টাকার বিনিময়ে ভারতীয় আয়ুর্বেদিক ঔষধও বিক্রি করে আসছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুর রহিম সুজন জানান, চিকিৎসার নামে এরা মানুষের সঙ্গে প্রতারণা করেছে। খবর পেয়ে আমরা সেখানে গিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করি।

আপনার মতামত লিখুন :