নান্দাইলে ছোট বোনের পরীক্ষা দিতে এসে ধরা বড় বোন

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত : সোমবার ১০ ফেব্রুয়ারী, ২০২০ /

ময়মনসিংহের নান্দাইলের ছোট বোনের চলতি এসএসসি পরীক্ষা দিতে গিয়ে সাবিনা ইয়াসমিন (২১) নামে একজন আটক হয়েছেন। ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় রবিবার (৯ ফেব্রুয়ারী) সকাল ১১টার দিকে উপজেলার খুররম খান চৌধুরী কলেজে এ ঘটনা ঘটে। আটক ভুয়া পরীক্ষার্থীর হল- মোছাম্মৎ সাবিনা ইয়াসমিন (২১)।

তিনি ঈশ্বরগঞ্জ উপজেলার মগটুলা ইউনিয়নের দুর্গাপুর গ্রামের মো. আব্দুল হেলিমের মেয়ে। সাবিনা ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজের অনার্স দ্বিতীয় বর্সের ছাত্রী।

অভিযুক্ত সাবিনা জানান, ছোট বোন হঠাৎ অসুস্থ হয়ে যাওয়ায় ছোট বোনের হয়ে পরীক্ষা দিতে এসেছিলেন।

নান্দাইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার জানান, এসএসসি ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষায় খুররম খান চৌধুরী কলেজ কেন্দ্রের ১০৯ নাম্বার কক্ষে নিজের ছোট বোন নাসরীন জাহান সোনিয়ার হয়ে অংশ নেন তিনি। পরীক্ষা কেন্দ্রের কক্ষ পরিদর্শক খাতা স্বাক্ষরের সময় বুঝতে পেরে তাকে আটক করেন। পরে আটকৃত সাবিনাকে নিয়ে যাওয়া হয় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে। সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, পরীক্ষার্থীকে এ বছর সকল পরীক্ষা থেকো বহিস্কার করা হয়েছে। বোর্ডের নিয়ম অনুযায়ী তাকে পরবর্তী দুই বছরের জন্য বহিস্কার করা হবে। বিষয়টি নিশ্চিত করে নান্দাইল থানার ওসি মোনসুর আহমেদ বলেন, ভ্রাম্যমান আদালত সাজা দেয়ার পর সাবিনাকে কারাগারে পাঠানো হয়েছে।

আপনার মতামত লিখুন :