নান্দাইলে বক্স কালভার্ট যেন মরণ ফাঁদ!

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত : বৃহস্পতিবার ২৬ আগস্ট, ২০২১ /

ময়মনসিংহের নান্দাইলে গুরুত্বপূর্ণ সড়কের একটি বক্স- কালভার্ট এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। উপজেলা সদর থেকে সড়কটি শুরু হয়ে পার্শ্ববর্তী ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারোবাড়ি ইউপির সঙ্গ সংযোগ স্থাপন করেছে এ সড়কটি।

চলমান সড়কের চন্ডিপাশা ইউপির ধুরুয়া গ্রামের গাবতলী নামক স্থানে একটি পুরাতন বক্স কালভার্ট রয়েছে। বিগত ছয় মাস ধরেই কালভার্টের দুই পাশের অংশ অল্প অল্প করে ভাঙতে শুরু করে বলে জানায় স্থানীয়রা। কয়েক দিনের ভারী বর্ষণে হঠাৎ দুই পাশের বড় অংশ ধসে পড়ে। এতে চরম দুর্ভোগে পড়েন সাধারণ মানুষসহ বিভিন্ন গাড়ির চালকরা।

স্থানীয় বাসিন্দা আ. সালাম বলেন, গত দুই দিন আগে একটি মালবাহী ট্রাক উল্টে পড়ে এখানে। পরে দশ হাজার টাকা খরচ করে চেইন দিয়ে টেনে উঠানো হয় গাড়িটি। ব্যাপক ক্ষয়ক্ষতি হয় মালামালের। এছাড়াও একট ইজিবাইক উল্টে যায়। স্থানীয়দের সহযোগিতায় ইজিবাইকটি টেনে উঠানো হয়। বেশ কয়েকজন যাত্রী কম বেশি আহত হন।

আবদুল্লাহ নামে এক পথচারী বলেন, আঠারোবাড়ির ইউপির বৃহৎ বাণিজ্য বাজার রায়বাজারের সঙ্গে সংযোগ স্থাপন করেছে এই সড়কটি। এছাড়া নান্দাইল থেকে কেন্দুয়া উপজেলার সঙ্গে সহজ যোগাযোগ ব্যবস্থার সড়ক পথ এটি। ছোটবড় সব মিলিয়ে প্রতিদিন হাজারো যানবাহন চলাচল করে এই সড়ক দিয়ে।

স্থানীয় ইউপি সদস্য হাসিম উদ্দিন জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেছি তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। আমার ব্যক্তিগতভাবে কিছু করার নেই।

উপজেলা প্রকৌশলী মো. আল-আমীন সরকার জানান, প্রথমে আমরা চলাচলের জন্য দুটি স্টিলের স্লাব দিয়েছিলাম এগুলো চুরি করে নিয়ে গেছে। ঠিকাদার নিয়োগ দেওয়া হয়েছে দ্রুতই কাজ শুরু হবে।

আপনার মতামত লিখুন :