নেত্রকোনায় ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদরাসার সুপার গ্রেফতার

জেলা প্রতিনিধি
প্রকাশিত : মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর, ২০১৯ /

নেত্রকোনার খালিয়াজুরীতে ছাত্রকে বলাৎকারের অভিযোগে বশিরুল ইসলাম (৫৭) নামে এক মাদরাসা সুপারকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার গভীর রাতে খালিয়াজুরী এবতেদায়ি কওমিয়া হাফিজিয়া ইসলামিয়া মাদরাসার একটি কক্ষ থেকে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে তার বিরুদ্ধে থানায় একটি মামলা করা হয়েছে।

গ্রেফতার বশিরুল ইসলাম ওই মাদরাসার সুপারিনটেরডেন্ট। তিনি মাদরাসার একটি কক্ষে বসবাস করেন।

খালিয়াজুরী থানার অফিসার ইনচার্জ (ওসি) এ টি এম মাহমুদুল হক জানান, ওই মাদরাসার পরিচালনা পর্ষদের সভাপতি গোলাম আবু ইছহাক থানায় এসে ১১ বছরের এক ছাত্রকে বলাৎকারের অভিযোগ করেন। বলাৎকারের শিকার ওই ছাত্র মাদরাসার আবাসিক ছাত্র। অভিযোগের ভিত্তিতে রাতেই অভিযান চলিয়ে ওই মাদরাসা থেকে সুপার বশিরুল ইসলামকে গ্রেফতার করা হয়।

ওই ছাত্র জানায়, সে মাদরাসার আবাসিক মেসে থেকে কিতাব বিভাগে পড়ে। গত রোববার রাতে তাকে ডেকে নিয়ে মাদরাসার সুপার নিজ কক্ষে পা টিপতে বলেন। একপর্যায়ে সুপার তাকে জোর করে ধরে বলাৎকার করেন। বিষয়টি কাউকে বললে মাদরাসা থেকে বের করে দেয়ারও হুমকি দেন তিনি।

ওই ছাত্র আরও জানায়, গত সোমবার সে বিষয়টি প্রথমে তার এক শিক্ষককে জানায়। পরে ওই শিক্ষক বিষয়টি মাদরাসার পরিচালনা পর্ষদের সভাপতি গোলাম আবু ইছহাককে জানালে তিনি বিষয়টি নিয়ে কমিটির সঙ্গে আলোচনা করে রাতে খালিয়াজুরী থানার ওসিকে জানান। বিষয়টি জানাজানি হলে ছাত্রের মা বাদী হয়ে খালিয়াজুরী থানায় অভিযোগ করেন।

নাম প্রকাশ না করার শর্তে ওই মাদরাসার এক শিক্ষক বলেন, অনেক ছাত্রের সঙ্গে মাদরাসার সুপার এ ধরনের আচরণ করেছেন। তারা লজ্জায় বিষয়টি প্রকাশ করেনি।

মাদরাসার আরেক শিক্ষক বলেন, গত ছয় মাস আগেও এক ছাত্রের সঙ্গে এ ধরনের অপকর্ম করেছেন সুপার। প্রতিবাদ করলে চাকরিচ্যুত করার হুমকি দেন। এ কারণে ভয়ে সুপারের বিরুদ্ধে কেউ মুখ খোলেন না।

খালিয়াজুরী থানার ওসি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

আপনার মতামত লিখুন :