নেত্রকোনায় নদী থেকে বালু উত্তোলন করায় ১৮ লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
প্রকাশিত : রবিবার ৮ সেপ্টেম্বর, ২০১৯ /

নেত্রকোনায় কংস নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচটি প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার দুপুরে অভিযান চালিয়ে এ পাঁচটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

জানা যায়, সদর উপজেলার বড়ওয়ারি এলাকায় কংস নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের বিষয়টি প্রশাসনের নজরে আসে। পরে বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিনসহ পাঁচটি প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা জরিমানা ও সরঞ্জামাদি আগুনে পুড়িয়ে ফেলা হয়। অভিযানের খবর পেয়ে অন্যান্য বালু উত্তোলনকারী পালিয়ে যায়।

জেলা প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান চালান নেত্রকোনা সদর উপজেলার ম্যাজিস্ট্রেট বুলবুল আহমেদ। এ সময় জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ম্যাজিস্ট্রেট বুলবুল আহমেদ বলেন, দীর্ঘদিন ধরে কংস নদীর বিভিন্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল একটি মহল। রোববার সকালে বিশেষ অভিযান পরিচালনা করে বালু মহাল ব্যবস্থাপনা আইন ২০১০-এর ৪ ধারায় আবুল ফতাহ, ইসলাম ট্রের্ডাস, হাসান হোসেন ট্রেডার্স, রওশন ট্রেডার্স ও শামীম আহমেদের প্রতিষ্ঠানসহ পাঁচটি প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা জরিমানাসহ উত্তোলিত বালু জব্দ করা হয়। কংস নদীর বিভিন্ন অংশে এ অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :