নেত্রকোনায় হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে নানা আয়োজন

জেলা প্রতিনিধি
প্রকাশিত : শুক্রবার ১৩ নভেম্বর, ২০২০ /

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭২তম জন্মদিন উপলক্ষে নিজ জেলা নেত্রকোনায় নেয়া হয়েছে নানা উদ্যোগ। শুক্রবার দিনটি উপলক্ষে হুমায়ূন ভক্তরা হিমু পাঠক আড্ডার আয়োজনে হিমুদের আনন্দ শোভাযাত্রা, কেক কাটা ও বাদ্য বাজনায় সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।

এবারো হলুদ পাঞ্জাবি পরে ও নীল শাড়িতে রূপা সেজে শোভাযাত্রায় অংশ নেবে একদল তরুণ-তরুণী। তবে এ বছর করোনা মহামারি থাকায় স্বাস্থ্য সচেতন করতে হিমু রূপারা শোভাযাত্রায় সাতপাই থেকে মোক্তারপাড়া পর্যন্ত যারা মাস্ক ছাড়া শহরে থাকবেন, তাদের মাঝে মাস্ক বিতরণ করবেন।

এদিন বেলা ১১টায় শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন ভার্চুয়াল পদ্ধতিতে প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার। শোভাযাত্রা শেষে মোক্তারপাড়া মুক্তমঞ্চে কেক কেটে জন্মদিনের শুভ সূচনা করা হবে।

শুধুমাত্র তরুণ-তরুণীরাই নয়, এতে প্রতি বছর বিভিন্ন বয়সের শিশু থেকে মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সাহিত্যিক, সাংস্কৃতিক ও বিভিন্ন স্তরের সামজিক ব্যক্তিত্বরা অংশ নেন।

পরবর্তী সময়ে সন্ধ্যা ৬টায় লেখকের তৈরি নাটক সিনেমার গান নিয়ে বাদ্য বাজনায় সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে শিল্পকলা একাডেমির নজরুল মঞ্চে। এতে নাচ-গান পরিবেশন করবে সংগঠনের সদস্যসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা।

এছাড়াও জেলার মোহনগঞ্জ উপজেলায় লেখকের জন্মস্থান নানার বাড়িতে দোয়া ও পৈত্রিক ভিটা কেন্দুয়া উপজেলার কুতুবপুর লেখকের নিজ প্রতিষ্ঠিত বিদ্যাপীঠে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :