নৌকার পক্ষে জেলা পরিষদ সদস্য খায়রুল বাসারের ভিন্নরকম প্রচারণা

গৌরীপুর নিউজ
প্রকাশিত : সোমবার ২৪ ডিসেম্বর, ২০১৮ /

মশিউর রহমান কাউসার : একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ১৪৮, ময়মনসিংহ-০৩ আসনে নৌকার পক্ষে ভিন্নরকম প্রচারণা করে সাড়া ফেলেছেন গৌরীপুর থেকে নির্বাচিত ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য এইচএম খায়রুল বাসার। তিনি উপজেলার বিভিন্ন স্থানে নারী ভোটারদের নিয়ে উঠান বৈঠক, সর্ব সাধারণের উপস্থিতিতে নাগরিক বৈঠকসহ উপজেলায় হাজার হাজার ভোটারের কাছে নাজিম উদ্দিনের আহমেদের পক্ষে ভোট প্রার্থনা করছেন।
মোট ভোটারের অর্ধেক নারীদের নৌকায় ভোট দেয়ার যৌক্তিকতা উল্লেখ করে তিনি সরকারের উন্নয়নমূলক বিভিন্ন কর্মকান্ড ও ইশতাহারে উল্লেখিত আওয়ামী লীগ এবং শেখ হাসিনার আগামী দিনের পরিকল্পনা সরাসরি নারীদের মাঝে তুলে ধরছেন। নির্বাচন উপলক্ষ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১১টি গ্রামে শত শত নারীদের নিয়ে উঠান বৈঠক করেন। এতে এলাকার উন্নয়নে নারীদের প্রত্যাশা শুনে মহাজোট প্রার্থী নাজিম উদ্দিন আহামেদের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করবেন বলেন আশ্বাস দিচ্ছেন। অবহেলিত হরিজন পল্লী, ঋষি পল্লীর ভোটারদের সাথে উঠান বৈঠক করে তাদের নৌকার পক্ষে প্রচারণার অনুরোধ জানান তিনি। এর মধ্যে ২৪ ডিসেম্বর সোমবার উপজেলার মইলাকান্দা ইউনিয়নের পশ্চিম কাউরাট গ্রামে একটি উঠান বৈঠক ও একই ইউনিয়নের লামাপাড়া ঈদগাঁহ মাঠে নির্বাচনী পথসভায় মহাজোট প্রার্থী নাজিম উদ্দিন আহমেদ উপস্থিত থেকে সরাসরি নারী এবং গ্রামের সাধারণ মানুষের সাথে কথা বলেন। ২৩ ডিসেম্বর রবিবার মাওহা ইউনিয়নের ধারাকান্দি গ্রামে বিশিষ্ট অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি উপস্থিত থেকে ভোটারদের উৎসাহ দেন এবং তরুণদের সাথে কথা বলেন।
খায়রুল বাসার নির্বাচনী প্রচারের শুরু থেকেই আওয়ামী লীগ সরকারের গত দশ বছরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড ও আগামী দিনের পরিকল্পনা সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দেয়ার লক্ষে বিভিন্ন বাজারে ‘নাগরিক বৈঠক’ করেন। উপজেলার মাওহা ইউনিয়নের ভুটিয়ারকোণা বাজার থেকে নির্বাচনের প্রচারণার সময় থেকে শুরু করে বিভিন্ন বাজার ও গ্রামের গুরুত্বপূর্ণ মোড়ে উক্ত নাগরিক বৈঠক করেন। এ পর্যন্ত বিভিন্ন স্থানে ১৫টি নাগরিক বৈঠক করেছেন বলে তিনি জানান। এছাড়াও তিনি নিজস্ব উদ্যোগে প্রায় ২০ হাজার ভোটারের কাছে নাজিম উদ্দিন আহামেদের লিফলেট দিয়ে ভোট প্রার্থণা করেছেন। তরুণদের নৌকার পক্ষে ভোট ও আওয়ামী লীগের পক্ষে নির্বাচনের প্রচারণায় অংশ নিতে উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সমবায় সংগঠনের সাথে জড়িত প্রায় ৬০০ তরুণ ভোটারদের নিয়ে বিভিন্ন দফায় বৈঠক করেছেন বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য যে, গত বছরের শেষ দিকে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ড সাধারণ মানুষের কাছে তুলে ধরার জন্য উঠান বৈঠকের ঘোষণা দেয়ার পর পরই গৌরীপুর আসন থেকে নির্বাচিত সাংসদ নাজিম উদ্দিন আহামেদকে নিয়ে উপজেলার সহনাটী ইউনিয়নের আখরাল পাড়ার শত শত নারীদের নিয়ে খায়রুল বাসার উঠান বৈঠক শুরু করেন। তারপর নাজিম উদ্দিন আহামেদের উপস্থিতি এ পর্যন্ত প্রায় ৫৮টি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। এতে প্রায় অর্ধ লক্ষাধিক নারী ভোটার সংসদ সদস্যের সাথে সরাসরি কথা বলার সুযোগ পেয়েছেন বলে নিশ্চিত করেছেন সংসদ সদস্য এডভোকেট নাজিম উদ্দিন আহামেদ।
এ বিষয়ে জেলা পরিষদের সদস্য ও গৌরীপু বঙ্গবন্ধু চর্চা কেন্দ্রের আহবায়ক এইচএম খায়রুল বাসার বলেন, দেশের অর্ধেক ভোটার নারী এবং রাজনীতির সাথে সম্পৃক্ত নয় এমন অসংখ্য ভোটার রয়েছে। যারা কাছে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরাটা জরুরী বলে আমার কাছে মনে হয়েছে। তাই তাদের কাছে আওয়ামী লীগ সরকার, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকান্ড ও ইশতেহারে উল্লেখি আগামী দিনের পরিকল্পনা তরুণদের নিয়ে আমি তুলে ধরার চেষ্ঠা করছি। আমাদের এমপি মহোদয়কে নারী ও গ্রামের সাধারণ মানুষদের সাথে সরাসরি কথা বলার সুযোগ তৈরীর লক্ষ্যেই এ উদ্যোগ।
এ ব্যাপারে গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু বিধূ ভূষণ দাস বলেন, খায়রুল বাসারের এই উদ্যোগ শুরু থেকেই সাড়া ফেলেছে। এতে সাধারণ মানুষ সরকারের উন্নয়ন সম্পর্কে জানতে পারছেন এবং এমপি সাহেবের সাথে সরাসরি কথা বলার সুযোগ পেয়েছেন। দলেরন জন্য এটি একটি ভালো উদ্যোগ।

আপনার মতামত লিখুন :