পদ্মা সেতু নির্মাণের বিষয়ে গুজব ছড়ানোয় আটক ৪

গৌরীপুর নিউজ
প্রকাশিত : শুক্রবার ১২ জুলাই, ২০১৯ /

দেশীয় স্বার্থের বিরুদ্ধে পদ্মা সেতু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা গুজব ছড়িয়ে দেওয়ার অভিযোগে দেশের বিভিন্ন জায়গা থেকে চারজনকে আটক করা হয়েছে। সেতু নির্মাণে মানুষের মাথা ও রক্ত লাগবে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন গুজব ছড়ানোর তাদের আটক করে র‌্যাব।

শুক্রবার (১২ জুলাই) দুপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান গণমাধ্যমকে জানান, দেশের বিভিন্ন এলাকা থেকে চারজনকে আটক করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- শহীদুল ইসলাম (২৫) নামে এক যুবককে নড়াইল থেকে র‌্যাব-৬, আরমান হোসাইনকে (২০) চট্টগ্রাম থেকে র‌্যাব-৭, ফারুককে (৫০) মৌলভীবাজার থেকে র‌্যাব-৯ এবং হায়াতুন নবী (৩১) নামে একজনকে কুমিল্লা থেকে র‌্যাব-১১ এর সদস্যরা আটক করেছে।

আটকদের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে (নিরাপত্তা আইন) সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে। তাদের থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে পদ্মাসেতু নির্মাণ কাজ প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এখন পর্যন্ত পদ্মা সেতু নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি হয়েছে ৭১ শতাংশ। একের পর এক স্প্যান বসানোর মাধ্যমে দিনে দিনে পদ্মা সেতু এখন দৃশ্যমান হয়ে উঠছে বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে অপপ্রচার শুরু করেছে প্রতিপক্ষ। গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে লড়াই করতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

দেশে গণতন্ত্রের সংকট নেই, তবে সংকটে রয়েছে বিএনপি উল্লেখ করে খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, এটি সরকার নয়, আদালতের বিষয়। স্বাধীনতাবিরোধী, চিহ্নিত দুর্নীতিবাজ ও চিহ্নিত সন্ত্রাসী কেউ আওয়ামী লীগের সদস্য হতে পারবে না বলেও জানান ওবায়দুল কাদের।

আপনার মতামত লিখুন :