পিএসজির সঙ্গে ঘাঁটছাড়া বাঁধলেন লিওনেল মেসি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত : বুধবার ১১ আগস্ট, ২০২১ /

ক্রিড়াবিশ্বে জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে লিওনেল মেসি ঘাঁটছাড়া বাঁধলেন পিএসজির সাথে। বার্সেলোনার এতদিনের সবচেয়ে বড় বিজ্ঞাপন লিওনেল মেসি পাকাপাকিভাবে হয়ে গেলেন পিএসজির। প্যারিসের ক্লাবটির সঙ্গে চুক্তি সেরে ফেললেন আর্জেন্টাইন তারকা।
বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির প্রক্রিয়া ভেস্তে যাওয়ার পর থেকেই তার পিএসজিতে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে নিয়মিত আসছিল নতুন নতুন খবর। সেসবকে সত্যি প্রমাণিত করে মঙ্গলবার রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারের সঙ্গে চুক্তি করে গত এক দশকে লিগ ওয়ানের সফলতম দলটি।
প্যারিসের স্থানীয় সময় এদিন বিকেলে স্বপরিবারে লে বুরজে এয়ারপোর্টে পৌঁছান মেসি। সমর্থকদের ‘মেসি, মেসি, মেসি’ স্লোগানে হাত নেড়ে জবাব দেন তিনি। এসময় ‘দিস ইস প্যারিস’ লেখা সাদা টি শার্ট পরেছিলেন সাবেক বার্সেলোনা তারকা।
এরপর হয় তার মেডিকেল পরীক্ষা এবং সবশেষে চুক্তিতে স্বাক্ষর করেন মেসি। দীর্ঘ প্রতীক্ষা শেষে স্থানীয় সময় রাত সোয়া ১০ টায় আনুষ্ঠানিকভাবে মেসির সঙ্গে চুক্তির ঘোষণা দেয় পিএসজি।
মেসির সঙ্গে দুই বছরের চুক্তি করেছে ৯ বারের লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। সঙ্গে আরও এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগ রাখা হয়েছে চুক্তিপত্রে।
ফ্রি এজেন্ট হিসেবে যোগ দেওয়া ফুটবলের এই মহাতারকার বেতন-বোনাস নিয়ে কোনো কিছু পিএসজির বিবৃতিতে বলা হয়নি। তবে সংবাদমাধ্যমের খবর, প্রতি মৌসুমে কর বাদে তার বেতন হবে আড়াই কোটি ইউরো। অন্যান্য বোনাস মিলিয়ে সংখ্যাটা হবে সাড়ে তিন কোটি ইউরো।
আর্জেন্টিনা ও বার্সেলোনার রেকর্ড গোলদাতার নতুন চুক্তিতে বার্সেলোনায় থেকে যাওয়ার জোর সম্ভাবনা ছিল। কিন্তু কাতালান ক্লাবটির আর্থিক দুরাবস্থা ও লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়মের বাধায় শেষ পর্যন্ত তা আর সম্ভব হয়নি। এরপর গত রোববার কাম্প নউয়ে অশ্রুসিক্ত চোখে প্রিয় ঠিকানাকে বিদায় জানান মেসি।
বিশ্বের সবচেয়ে দামি দুই ফুটবলার নেইমার ও এমবাপেকে নিয়ে পিএসজির আক্রমণভাগ আগে থেকেই দারুণ শক্তিশালী। সঙ্গে মেসি আসায় দলটির আক্রমণত্রয়ী হয়ে উঠবে আরও বিধ্বংসী।
বার্সেলোনার জার্সিতে ২১ বছরের পথচলায় রেকর্ড ৩৫টি শিরোপা জয়ী মেসিকে নিয়ে দলটির অধরা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্নও হয়তো এবার পূরণ হবে।
বাংলাদেশ সময় বুধবার বিকেল ৩টায় পিএসজির মিলনায়তনে একটি সংবাদ সম্মেলন রেখেছে ক্লাবটি। সেখানেই বার্সেলোনার হয়ে রেকর্ড ৬৭২টি গোল করা মেসিকে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেবে পিএসজি।
আগামী সোমবার লিগ ওয়ানে নিজেদের পরের ম্যাচে ঘরের মাঠে স্ত্রাসবুরের মুখোমুখি হবে গতবারের রানার্সআপরা।
তবে প্রিয় ক্লাবের জার্সিতে মেসিকে দেখার জন্য হয়তো আরও কিছুদিন অপেক্ষা করতে হবে পিএসজি সমর্থকদের। কারণ গত ১০ জুন দেশের হয়ে হয়ে কোপা আমেরিকা জয়ের পর থেকে যে ফুটবল থেকে দূরে আছে আর্জেন্টিনা অধিনায়ক।

আপনার মতামত লিখুন :