ফুলপুরে সাত ঘণ্টা পর অপহৃত স্কুলছাত্র উদ্ধার

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত : শনিবার ১২ অক্টোবর, ২০১৯ /

ময়মনসিংহের ফুলপুর থানা পুলিশের তৎপরতায় অপহরণের সাত ঘণ্টা পর শিশু শিক্ষার্থী আকিবুল হাসানকে (৭) উদ্ধার হয়। ফুলপুর থানার উপ-পরিদর্শক সুমন মিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল ছদ্মবেশে শেরপুরের নালিতাবাড়ি উপজেলা থেকে তাকে উদ্ধার করে।

বিশেষ করে ওসি ইমারত হোসেন গাজীর বিচক্ষণতায় ও ব্যাপক পুলিশি অভিযানে অপহরণের সাত ঘণ্টার পর উদ্ধার করা সম্ভব হয়।

জানা গেছে, বৃহস্পতিবার ফুলপুর উপজেলার ভাইটকান্দি উদয়ন কেজি স্কুলের প্রথম শ্রেণির ছাত্র আকিবুল হাসান প্রতিদিনের মত বৃহস্পতিবার সকালে স্কুলে যায়। স্কুলে যাওয়ার পর দুপুর ১২টার দিকে একটি অপহরণকারী চক্র আকিবুল হাসানকে অপহরণ করে মোটরসাইকেল যোগে শেরপুরের দিকে নিয়ে যায়। তাকে খোঁজাখুঁজির এক পর্যায়ে অপহরণকারী চক্র আকিবুলের পিতা ব্যবসায়ী এনামুল হকের কাছে মোবাইল ফোনে তিন লাখ টাকা মুক্তিপন দাবি করে। এনামুল হক অপহরণকারীদের পাঁচ হাজার টাকা বিকাশের মাধ্যমে দিয়ে ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজীকে বিষয়টি অবহিত করেন।

পরে ফুলপুর ওসি পার্শ্ববর্তী সকল থানা পুলিশকে ঘটনা জানিয়ে অপহৃতকে উদ্ধারে ব্যাপক পুলিশি তৎপরতা শুরু করেন। থানার উপপরিদর্শক সুমন মিয়ার নেতৃত্বে কয়েকজন অফিসার ও পুলিশ ফোর্সের সমন্বিত একটি দল শিশুটিকে উদ্ধারের জন্য ছদ্মবেশে শেরপুরের নালিতাবাড়িসহ আশপাশে ব্যাপক অভিযান চালায়। পুলিশের অভিযানে এক পর্যায়ে অপহরণকারীরা শিশু আকিবুলকে রাত ৮টার দিকে ভাইটকান্দি মোড়ে ফেলে যেতে বাধ্য হয়। সেখান থেকে ফুলপুর পুলিশ আকিবুল হাসানকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

ফুলপুর থানার উপ-পরিদর্শক শুক্রবার বিকালে জানান, মোবাইল ট্যাকিংয়ের মাধ্যমে প্রথমে আমরা অবগত হই অপহৃত শিশুটি নালিতাবাড়িতে আছে। পরে ছদ্মবেশে আমরা সেখানে অভিযান চালাই। আমাদের উপস্থিতি টের পেয়ে শিশুটিকে ফেলে পালিয়ে যায়। পরে অক্ষত অবস্থায় আকিবুলকে উদ্ধার করে থানায় নিয়ে আসি।

আপনার মতামত লিখুন :