ফুল গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২০

শেরপুরের নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শোভা বর্ধনের জন্য রোপন করা বিভিন্ন প্রজাতির ফুলগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।
শুক্রবার রাতে দুর্বৃত্তরা এমন ন্যাক্কার জনক কাজ করেছে। স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে হাসপাতাল মসজিদের সঙ্গে পতিত জমিতে রোপণ করা ফুলগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

শনিবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষ সৃষ্টির শ্রেষ্ঠ উপহার ও প্রাকৃতিক সৌন্দর্য্য বর্ধনকারী ফুল ও ফুলগাছ কাটার ন্যাক্কারজনক এ দৃশ্য দেখে অবাক হয়ে যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মজিবর রহমান জানান, কে বা কারা এবং কেন এসব গাছ কেটে ফেলেছে এর কোনো কারণ তাদের জানা নেই। সেবাদানে কারো সঙ্গে কোনো প্রকার দ্বিমত, মনোমালিন্য বা কথা কাটাকাটি হওয়ার মতো কোনো ঘটনা ঘটেনি।

নকলা থানার ওসি আলমগীর হোসেন শাহ জানান, বিষয়টি শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি৷ লিখিত অভিযোগের ভিত্তিতে দ্রুত সময়ের মধ্যে আইনি প্রক্রিয়া শুরু করা হবে। তদন্ত করে দোষীদের খোঁজে বের করে আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।

ইউএনও জাহিদুর রহমান বলেন, নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফুল বাগান রাতের আধারে দুর্বৃত্তরা কেটে ফেলার সংবাদ সকালে পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছি।

এদিকে সৌন্দর্য্য বর্ধনকারী ফুল ও ফুলগাছ কেটে পরিবেশের ভারসাম্য নষ্টকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে জোড়দাবি জানাচ্ছেন স্থানীয়রা৷ তাছাড়া হাসপাতালে স্থাপিত সিসি ক্যামেরা ও দুই জন নৈশ্য প্রহরীর কার্যক্রম নিয়েও নানান প্রশ্ন তুলছেন সুশীলজনরা।

ফুল ও ফুলগাছ কর্তন করায় শঙ্কিত হয়ে পড়েছেন বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ। ফুল ও ফুলগাছের সঙ্গে শত্রুতাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন স্থানীয়রা।