ফেব্রুয়ারিতে বাজারে আসছে যেসব ফোন

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২০

স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো নতুন বছরের প্রথম প্রান্তিকে চমক দেখানোর চেষ্টা করে। ২৪ থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস; সেখানে বেশ কয়েকটি চমকপ্রদ ডিভাইস সম্পর্কে জানা যাবে। এরইমধ্যে জানা গেছে- স্যামসাং গ্যালাক্সি এস২০ সিরিজ, পোকো এক্স২, অপো রেনো২ প্রো ও শাওমি এমআই ১০ ফেব্রুয়ারিতেই বাজারে আসবে।
স্যামসাং গ্যালাক্সি এস২০ সিরিজ

ফেব্রয়ারিতে স্যামসাং লঞ্চ করবে গ্যালাক্সি এস২০। যার আওতায় থাকতে পারে তিনটি ফোন। স্ন্যাপড্রাগন৮৬৫ প্রসেসর, ইনফিনিটি ও ডায়নামিক অ্যামোলেড থাকবে ফোনগুলোতে। সঙ্গে ১২ থেকে ১০৮ মেগাপিক্সেলের চার ক্যামেরা সেন্সর থাকবে ফোনটিতে।

পোকো এক্স২

পোকো ৪ ফেব্রুয়ারি বাজারে নিয়ে আসছে তাদের দ্বিতীয় স্মার্টফোন ‘পোকো এক্স২’। এটি রেডমি কে৩০ ফোনের রিব্র্যান্ডেড সংস্করণ। এরইমধ্যে পোকো এক্স২ ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকছে, এর রেজুলেশন হবে ১০৮০*২৪০০ পিক্সেল। ডিসপ্লেটির রিফ্রেশ রেট হবে ১২০ হার্জ। ডিসপ্লের সুরক্ষার জন্য থাকছে গরিলা গ্লাস ৫। এতে ডুয়েল পাঞ্চহোল সেলফি ক্যামেরা থাকছে।

মটোরোলা রেজর

৬ ফেব্রুয়ারি বাজারে আসবে মটোরোলা রেজর। এর স্লিম শ্যাটো এবং ন্যারো ফ্রেমসহ অসাধারণ ডিজাইনের কারণে এরইমধ্যে নজর কেড়েছে ফোনটি। গ্যালাক্সি ফোল্ড, হুয়াওয়ে মেট এক্স, রয়োল ফ্লেক্সপাই এবং কিছু প্রোটোটাইম এবং কনসেপ্ট ডিভাইসের সঙ্গে টেক্কা দিতে মটোরোলা বাজারে আনছে তাদের প্রথম ফোল্ডেবল ফ্লিপ ফোন।

অপো রেনো২ প্রো

এ মাসের তৃতীয় সপ্তাহে রেনো সিরিজের নতুন মডেল বাজারে আনতে যাচ্ছে অপো। ফোনটিতে কী থাকছে, এরইমধ্যে জানা গেছে। যাতে থাকছে ৬.৫ ইঞ্চি এফএইচডি+ওএলইডি ডিসপ্লে, ক্যামেরা ‘পাঞ্চ-হোল’। স্ন্যাপড্রাগন ৭৬৫জি চিপসেটের সঙ্গে থাকছে ফাইভ জি মডেম। এছাড়া চার হাজার পঁচিশ এমএএইচের ব্যাটারির সঙ্গে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড রিয়ার ক্যামেরা ও অ্যানড্রয়েড ১০ এ চলবে অপো রেনো২ প্রো।

শাওমি এমআই ১০

ফেব্রুয়ারির শেষে বাজারে আসতে পারে শাওমি এমআই ১০। এ ফোনে থাকছে চারটি ক্যামেরা সেন্সর। সেগুলোর মধ্যে একটিতে ১০৮ মেগাপিক্সেলের লেন্স রয়েছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের ডিভাইসটিতে চার হাজার পাঁচশ এমএএইচ ব্যাটারি থাকছে। এছাড়া ৬.৫৭ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে রয়েছে।