ফেসবুকে তরুণীকে কুপ্রস্তাব, কলেজছাত্র গ্রেফতার

জেলা প্রতিনিধি
প্রকাশিত : মঙ্গলবার ২২ অক্টোবর, ২০১৯ /

ফেসবুক ম্যাসেঞ্জারে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের এক ছাত্রীকে (১৯) উত্ত্যক্ত, অশ্লীল ছবি প্রকাশ করার হুমকি এবং কুপ্রস্তাব দেয়ার অভিযোগে যশোর থেকে আরিফুজ্জামান সজল (২২) নামে এক কলেজছাত্রকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সে লোহাগড়া উপজেলার পাংখারচর গ্রামের রেদওয়ানুর রহমানের ছেলে এবং যশোর ক্যান্টনমেন্ট কলেজে ব্যবস্থাপনা দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ায় নড়াইল শহরের ভওয়াখালীর বাসিন্দা ও ভিক্টোরিয়া কলেজের এক ছাত্রীকে ফেসবুক ম্যাসেঞ্জারে বিভিন্ন সময়ে কুপ্রস্তাব দেয়াসহ নিজ হাতে আঁকা ছবি পাঠাত এবং খারাপ মন্তব্য করত সজল। একপর্যায়ে অশ্লীল ছবিতে ওই ছাত্রীর মুখের ছবি লাগিয়ে ফেসবুকে প্রকাশ করারও হুমকি দেয় সে।

তিনি আরও জানান, এমন অভিযোগ পাওয়ার পর সোমবার সহকারী পুলিশ সুপার রায়হান উদ্দিন মোরাদের নেতৃত্বে ডিবি পুলিশের এসআই সৈয়দ জমারত আলী তথ্য প্রযুক্তির সহযোগিতায় যশোরের আইটি পার্ক এলাকা থেকে তাকে আটক করে। তার বিরুদ্ধে নড়াইল সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

উল্লেখ্য, সজলের আচরণে অতিষ্ঠ হয়ে ওই ছাত্রী নড়াইল ভলান্টিয়ার্সের সাইবার টিনজ’র ওয়েব সাইটে অভিযোগ করেন। সেখান থেকে অভিযোগটি দ্রুত জেলা পুলিশ সুপারকে জানানো হয়। এরপর ডিবি পুলিশ ও সাইবার টিনজের যৌথ প্রচেষ্টায় যশোর থেকে তাকে আটক করা হয়।

নড়াইল ভলান্টিয়ার্সের প্রতিষ্ঠাতা সভাপতি সাদাত রহমান সাকিব জানান, জেলার কিশোর-কিশোরীরা যদি ইন্টারনেটে কোনো হয়রানির শিকার হয় তাহলে নড়াইল জেলা পুলিশ এবং সাইবার টিনজ সবসময় পাশে থাকবে। কিছুদিনের মধ্যেই সাইবার টিনজের অ্যাপ গুগল প্লে ষ্টোরে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :