বাকৃবিতে ডিন অফিস ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ

গৌরীপুর নিউজ
প্রকাশিত : শুক্রবার ২৬ এপ্রিল, ২০১৯ /

শ্রেণিকক্ষে শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থা, ভালো সাউন্ড সিস্টেমসহ শিক্ষার সুষ্ঠু পরিবেশের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি অনুষদের ডিন অফিস ঘেরাও করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে কৃষি অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা ডিন অফিসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন।

তারা কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জহির উদ্দিনের কাছে তাদের দাবিগুলো তুলে ধরেন। এ সময় তিনি সাময়িকভাবে ক্লাস রুম পরিবর্তন করে দিতে চাইলে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে উঠেন। পরে তিনি শিক্ষার্থীদের কাছে কয়েকদিনের সময় চেয়ে বিভাগীয় প্রধানদের সভায় বিষয়টি তুলে ধরবেন বলে আশ্বস্ত করলে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যান।

এ বিষয়ে কৃষি অনুষদ ছাত্র সমিতির সহ-সভাপতি মাহাথীর সামি বলেন, আমরা সব সময় শিক্ষার্থীদের সমস্যা সমাধান ও শ্রেণিকক্ষে শিক্ষার পরিবেশ বজায় রাখতে শিক্ষার্থীদের দাবিগুলো প্রশাসনের কাছে তুলে ধরি। কিন্তু প্রশাসনের গাফিলতিতে বরাবরই শিক্ষার্থীদের দাবিগুলো অমীমাংসিত থেকে যায়।

এ বিষয়ে কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জহির উদ্দিন বলেন, শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকদের বিভিন্ন সময় আলোচনা হবে এটাই স্বাভাবিক। আজকে কিছু বিষয় নিয়ে তাদের সঙ্গে আলোচনা হয়েছে। আমি তাদের সমাধান দিয়েছি এবং আলোচনা ফলপ্রসূ হয়েছে।

শ্রেণিকক্ষে পরিবেশের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলাইমান আলী ফকির বলেন, পর্যায়ক্রমে শিক্ষার্থীদের এ সমস্যাগুলোর সমাধান করা হবে।

আপনার মতামত লিখুন :