বিচ্ছিন্ন হচ্ছে ঢাকা, কাল থেকে দূরপাল্লার বাস বন্ধ ঘোষণা

স্টাফ রিপোর্টার
প্রকাশিত : সোমবার ২১ জুন, ২০২১ /

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে রাজধানীর আশপাশের সাত জেলায় লকডাউন জারি করায় ঢাকা থেকে সারা দেশে দূরপাল্লার বাস চলাচল বন্ধের কথা জানিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি। বিষয়টি নিশ্চিত করেছেন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

আজ সোমবার রাতে গণমাধ্যমকে এনায়েত উল্লাহ জানান, সাত জেলার ওপর বিবিনিষেধ আরোপের পর আগামীকাল মঙ্গলবার থেকে সারা দেশে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকবে।

সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের এই আদেশের পর রেলপথ মন্ত্রণালয় ও বিআইডব্লিউটিএ জানায়, এই সময় রাজধানীমুখে ট্রেন ও নৌযানগুলো চললেও মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জে আগামী ৯ দিন জরুরি পরিষেবা ছাড়া সব ধরনের কার্যক্রম ও চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। সড়ক পরিবহন মালিক সমিতি নেতা এনায়েত উল্লাহ জানান, তারা বাস চলাচল বন্ধ রাখার নির্দেশনা পেয়েছেন।

এনায়েত উল্লাহ বলেন, ‘ঢাকার চারপাশের জেলাগুলো দিয়েই অন্যান্য জেলার যানবাহন চলে। যেহেতু এসব এলাকা লকডাউন, তাই দূরপাল্লার যানবাহন বন্ধ থাকছে।’

এর আগে বিকালে মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম সাত জেলায় লকডাউন জারির কথা জানান। এ সব জেলায় লঞ্চ চলাচল করবে না। পাশাপাশি এ জেলায় কোনো ট্রেনও থামবে না।

আপনার মতামত লিখুন :