বিপর্যয়ের মুখে দুর্গাপুর বিএনপি

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত : রবিবার ১ নভেম্বর, ২০২০ /

অভ্যন্তরীণ কোন্দলে নেতৃত্বশূন্য হয়ে পড়েছে নেত্রকোনার দুর্গাপুর উপজেলা বিএনপি। এতে স্থানীয় পর্যায়ে দলটির সাংগঠনিক ভিত বিপর্যয়ের মুখে পড়েছে।

তৃণমূল নেতা-কর্মীরা জানান, ২০১৪ সালে তিন বছরের জন্য উপজেলা বিএনপির কমিটি গঠন করা হয়। কিন্তু এখন পর্যন্ত নতুন কোনো কমিটি হয়নি। পুরনো কমিটিতেই কোনো রকম দলটি চলছে। তবে সম্প্রতি কমিটিকে ভেঙে একটি আহ্বায়ক কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করলেও অজ্ঞাত কারণে তাও থেমে রয়েছে। মূলত এখন ব্যক্তিবিশেষ রাজনীতি করছেন বলে মনে করছেন দীর্ঘদিনের বিএনপির রাজনীতিতে থাকা নেতা-কর্মীরা।

একই অবস্থা দলটির সহযোগী সংগঠন উপজেলা ছাত্রদলের। ২০০১ সালে উপজেলা ছাত্রদলের কমিটি গঠন হয়েছিল। তখনকার ওই কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছিলেন অসীম কুমার সাহা। এ কমিটি নেতৃত্ব দিয়েছেন দীর্ঘ ১৪ বছর। এরপর আরো চার বছর নেতৃত্বশূন্য ছিল দলের গুরুত্বপূর্ণ এ সংগঠনটি। সবশেষ ২০১৮ সালে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন করা হলেও এখানেও রয়েছে কোন্দল। বাস্তবিক অর্থে এ কমিটি কোনো কার্যক্রম চালায়নি। একই অবস্থা বাকি সহযোগী সংগঠনগুলোর।

দলের ত্যাগী ও প্রবীণ নেতারা মনে করেন, দলটিকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে তরুণ শিক্ষিত সমাজকে অগ্রাধিকার দিতে হবে। তা না হলে বর্তমানে দলটির যে করুণ অবস্থার সৃষ্টি হয়েছে ভবিষ্যতে তা আরো ভয়াবহ রূপ নেবে।

এ বিষয়ে দুর্গাপুর উপজেলা বিএনপির সভাপতি মো. জহিরুল আলম ভূঁইয়া বলেন, আমরা আমাদের দলকে পুনঃসংগঠিত করতে বেশ কিছু কার্যক্রম এরই মধ্যে হাতে নিয়েছি। বর্তমানে অনেক নেতা-কর্মী মাঠে নেই। তাদের ফিরিয়ে এনে দলকে নতুন করে পরিচালনায় আমরা নানাভাবে কাজ করে যাচ্ছি।

আপনার মতামত লিখুন :