বিসকা রেলস্টেশনের হালহকিকত…..

বিসকাবাসী
প্রকাশিত : শুক্রবার ২৮ জুন, ২০১৯ /

বিসকা রেলস্টেশন,শত বছরের পুরনো এই স্টেশনটি তারাকান্দা উপজেলার একমাত্র রেলস্টেশন, বিসকা সহ আশেপাশের কয়েকটি ইউনিয়নের মানুষ এই স্টেশন দিয়ে প্রতিদিন যাতায়াত করেন।

বিশেষ করে এলাকার রাস্তাঘাট খারাপ থাকার কারনে এলাকাবাসীর কাছে ট্রেনের যাতায়াতই প্রধান ভরসা।কিন্তুু বিসকা রেল স্টেশনের দাফতরিক কার্যক্রম বন্ধ প্রায় দশ বছর ধরে ।

এক সময়ের জমজমাট এই স্টেশন থেকে এখন ন্যূনতম যাত্রী সেবা পাওয়া যায় না। ট্রেন চলাচলে নেই কোনো সংকেত ব্যবস্থা। জানা যায় না ট্রেন আসা-যাওয়ার খবর। কোথাও যেতে আগে থেকে স্টেশনে এসে অপেক্ষা করতে হয়। বিশ্রামাগার বন্ধ থাকায় নেই কোন বসার ব্যবস্হা।নেই টিকিট কাটার সুযোগ। বিনা টিকিটে ট্রেনে চড়ে কয়েকগুণ বেশি জরিমানা দিতে হয় যাত্রীদের।

বিসকা সহ আশেপাশের এলাকায় প্রচুর পরিমানে তাজাসবজ্বি উৎপাদিত হয় যার সিংহভাগ দেশের বিভিন্ন স্হানে রপ্তানি হয় যা যাতায়াতের মাধ্যম হিসেবে ট্রেন কে ব্যবহার করা হয়ে থাকে কিন্তু স্টেশন বন্ধ থাকায় মালামাল বুকিং করতেও সীমাহীন দূর্ভাগে পরতে হয় ব্যবসায়ীদের। বিনা টিকেটে ট্রেনে ভ্রমণ করায় সরকার হারাচ্ছে রাজস্ব।

স্টেশনটি পুনরায় চালুর দাবীতে বিভিন্ন সময়ে এলাকাবাসী মানববন্ধন ও কর্মসূচি পালন করে যাচ্ছেন। জনপ্রতিনিধিরা বিভিন্ন সময়ে আশ্বাস দিলেও বাস্তবে তার কোন ফল পাওয়া যাচ্ছে না।তাই এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবি বিসকা রেলস্টেশনটির কার্যক্রম পুনরায় শুরু হোক।আবার বেজে উঠুক ট্রেনের আগমনী ঘন্টা।

লেখকঃ বিসকাবাসী

আপনার মতামত লিখুন :