ভালুকায় জবরদখল হওয়া বন ভূমি উদ্ধার

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত : সোমবার ৮ জুলাই, ২০১৯ /

ময়মনসিংহের ভালুকায় জবর দখকৃত প্রায় দুই কোটি টাকা মূল্যের বনবিজ্ঞপ্তিত জমিতে নির্মিত স্থাপনা গুড়িয়ে দিয়েছে স্থানীয় বনবিভাগ।

রোববার (৭ জুলাই) দুপুরে বেশ কয়েক মাস আগে জবর দখলকৃত ওই জমিটি বনবিভাগের লোকজন অভিযান চালিয়ে উদ্ধার করে।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ি মৌজার ১৫৪ নম্বর দাগে ডুবালিয়াপাড়ার জনৈক প্রভাবশালী প্রবাসী অজুফা আক্তার প্রায় দুই কোটি টাকা মূল্যের এক একর বনভূমি জবরদখলে নিয়ে কয়েক মাস পূর্বে অর্ধশতাধিক ঘর নির্মাণ করেন। ঘটনারদিন দুপুরে স্থানীয় বনবিভাগের লোকজন ওই জমিতে অভিযান চালিয়ে ভ্যাকো দিয়ে ২৪টি আধাপাকা ঘর ভেঙে গুড়িয়ে দেয়।

অভিযুক্ত অজুফার ভাই জাকির হোসেন জানান, দেড় বছর আগে তাদের নামজারি করা জমিতেই ঘরগুলো নির্মাণ করা হয়েছিল। ভাংঙ্গার পূর্বে আমাদের কোন নোটিশ করা হয়নি।

হবিরবাড়ি বিট কর্মকর্তা আব্দুর রফিক জানান, তিনি এই বিটে আসার আগে ঘরগুলো নির্মাণ করা হয়েছিল। ভালুকা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান ঊর্ধতন কর্তৃপক্ষের নির্দেশেই জবরদখল হওয়া বনভূমি উদ্ধার অভিযান চালানো হয়েছে এবং এ অভিযান অব্যাহত থাকবে।

ময়মনসিংহ দক্ষিণ সহকারী বন সংরক্ষক (এসিএফ) জানান, এটা তাদের চলমান প্রক্রিয়া, পর্যায়ক্রমে অপরাপর অবৈধ স্থাপনা উচ্ছেদের মাধ্যমে বনের জমি উদ্ধার করা হবে।

আপনার মতামত লিখুন :