ভূটিয়ারকোনায় ধান কাটা যন্ত্রের প্রদর্শনী ও মাঠ দিবস

গৌরীপুর নিউজ
প্রকাশিত : রবিবার ৫ মে, ২০১৯ /

মশিউর রহমান কাউসার: ময়মনসিংহের গৌরীপুরে কৃষক মাঠ দিবস উপলক্ষে ধানা কাটা ও মাড়াইয়ের যন্ত্র ‘কম্বাইন্ড হারভেষ্টার’ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। গৌরীপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বৃহস্পতিবার (২ মে) সকাল ১০ টায় এ উপজেলার ভূটিয়ারকোনা গ্রামে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

স্থানীয় কৃষক মোঃ শহীদুল্লাহ’র সভাপতিত্বে ও উপ সহকারী কৃষি কর্মকর্তা শরীফুল ইসলামের এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন, কৃষি প্রকৌশলী কৃষিবিদ তাপস কুমার তালুকদার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ অরুনিমা কাঞ্চি সুপ্রভা শাওন, এসএপিপিও মীর কামরুল হাসান, ডিকেআইবি গৌরীপুর উপজেলা শাখার সভাপতি আনিছুর রহমান, উপ সহকারী কৃষি কর্মকর্তা মকবুল হোসেন, উবায়েদ উল্লাহ নূরী প্রমুখ।

কৃষি প্রকৌশলী তাপস কুমার তালুকদার জানান, বর্তমান প্রেক্ষাপটে শ্রমিক সল্পতায় উক্ত মেশিনটির কোন বিকল্প নাই। একসাথে ধান কাটা মাড়াই ঝাড়াইসহ বস্তাবন্দি হয় এ যন্ত্রের মাধ্যমে। তিনি বলেন গৌরীপুর উপজেলায় ইতোমধ্যে ৫০% ভূর্তকীতে ৪টি কম্বাইন্ড হারভেষ্টার যন্ত্র স্থানীয় কৃষকদের মাঝে বিতরন করা হয়েছে। যা কৃষকদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে।

আপনার মতামত লিখুন :