ময়মনসিংহে চাকরিতে প্রবেশের বয়স ৩০ নয় ৩৫ করার লক্ষ্যে শিক্ষার্থীদের মানববন্ধন

শুভ বসাক জয়
প্রকাশিত : বুধবার ২৮ আগস্ট, ২০১৯ /

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে মানববন্ধন করেছেন চাকরি প্রত্যাশী সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের জন্য চাকরিতে প্রবেশের আবেদনের বয়স ন্যূনতম ৩৫ করার দাবি জানিয়েছে ময়মনসিংহ বিভাগীয় ৩৫ প্রত্যাশী সাধারণ ছাত্রছাত্রীবৃন্দ।

বুধবার ময়মনসিংহের মহাকালী গার্লস স্কুল এন্ড কলেজের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধন কর্মসূচি থেকে শিক্ষার্থীরা এ দাবি জানান।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি আমাদের এই দাবি তা বাস্তবায়ন করতে হবে। সরকার যদি আমাদের দিকে না দেখে আমরা যাবো কোথায়? পরিবার আমাদের দিকে তাকিয়ে আছে কোনদিন চাকরি পাবো সে আশায়। তাই আমরা চাকরিতে প্রবেশের বয়স ৩৫ চাই, মেধা প্রমাণের সুযোগ চাই।

বক্তারা আরো বলেন, বাংলাদেশের মানুষের যখন গড় আয়ু ছিল ৪৫ বছর তখন তখন চাকরিতে প্রবেশের বয়স ছিল ২৭,এর পর যখন গড় আয়ু প্রায় ৬০ বছর তখন চাকরিতে প্রবেশের বয়স হয়েছে ৩০, আর এখন বাংলাদেশের গড় আয়ু প্রায় ৭২ কিন্তূ এখনও চাকরিতে প্রবেশের বযস ৩০ বছরই আছে, এটা পরিবর্তন করে চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা দরকার। সাধারণ ছাত্রছাত্রীদের অনার্স মাস্টার্স পরীক্ষার ফল প্রকাশ ও সেশনজটসহ চাকরিতে প্রবেশের জন্য বয়স থাকে ২/৩ বছর। এর মধ্যে চাকরির আবেদন করলে সেই চাকরির ফলপ্রকাশ করতে করতে সরকারি চাকরির বয়স শেষ হয়ে যায়। তাই এখন শিক্ষার্থীদের দাবি সরকারি চাকরিতে প্রবেশের আবেদনে ন্যূনতম বয়স ৩৫ বছর করা হোক।

আপনার মতামত লিখুন :