ময়মনসিংহে “পরিবর্তন চাই” একটি সমাজসেবক সংগঠনের উদ্যোগে দেশটাকে পরিস্কার করি দিবস পালিত

শুভ বসাক জয়
প্রকাশিত : শনিবার ২১ সেপ্টেম্বর, ২০১৯ /

আমার এলাকা, আমার হাতেই হোক পরিস্কার’ এই স্লোগানকে সামনে রেখে সারা বাংলাদেশের ন্যায় ঝালকাঠিতে দেশটাকে পরিস্কার করি দিবস ২০১৯ পালিত।আজ সারা দেশে একযোগে এই কর্মসূচি পালন করা হচ্ছে। শনিবার (২১ সেপ্টেম্বর) পরিবর্তন চাই এর উদ্যোগে সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত নগরের কৃষ্ণচূডা চত্বরে ময়মনসিংহ রেল স্টেশনে পরিস্কার পরিচ্ছন্নতার অভিজান চালানো হয়। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জ এর অতিরিক্ত ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূইয়া আরো ছিলেন ১ নং ফাঁড়ির এসআই ফারুক হোসেন, ও ময়মনসিংহ রেলওয়ে থানার ওসি মোশারফ হোসেন প্রমুখ। এসময় বিভিন্ন স্কুলের স্কাউট ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে, তিনি বলেন পরিবেশকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সকলের প্রতি সচেতনতা বাড়ানোর বিকল্প নেই। সেই সচেতনতার প্রতিফলন ঘটাতে পারলেই এই সমাজটা, দেশটা আমাদের সামনে আরও সুন্দর হিসেবে পরিনত হবে। মহান স্বাধীনতার মাধ্যমে অর্জিত এই দেশকে আরও সুন্দরভাবে গড়তে নবীনদের একসাথে কাজ করতে হবে।
অনুষ্ঠানটি পরিচালনা করেন “পরিবর্তন চাই” ময়মনসিংহের বিভাগীয় সমন্বয়ক ও সাংবাদিক নজরুল ইসলাম জুয়েল এবং আবু রেজা ও সাংবাদিক শুভ বসাক জয়, মোজাম্মেল হক অনিক। আরো ছিলেন ময়মনসিংহ বিভাগীয় রিপোর্টার্সক্লাবের সাংগঠনিক সম্পাদক মো: মফিদুল ইসলাম লাভলু, দপ্তর সম্পাদক মো: এনামুল হক ছোটন, ক্রীড়া সম্পাদক মাহাবুবুল আলম সোহাগ ও সাংবাদিক সাজ্জাতুল ইসলাম সাজ্জাত, সুমন ভট্টাচার্য, নেপাল ধর, আনোয়ার হোসেন, প্রদীপ বিশ্বাস, আবুল ফজল, রাশেদ আহমেদ, মারুফ হোসেন প্রমুখ।উক্ত অনুষ্ঠানটির শেষে শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয়।
আরও জানা গেছে, উক্ত সংগঠনটি বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো ‘দেশটাকে পরিস্কার করি দিবস’ পালন করেছে ২০১৪ সালে।সেদিন দিবসটির মূল পরিকল্পনায় দেশবাসীকে যে যেখানেই থাকুন না কেন, সেখানকার আশেপাশের উন্মুক্ত নাগরিক স্হানগুলো (রাস্তা, মাঠ, পার্ক, বন, জলাশয়, ইত্যাদি) নিজ হাতে পরিস্কার করার আহ্বান জানান।

আপনার মতামত লিখুন :