মসিক নির্বাচন: ইভিএমএ ভোট দিয়ে সন্তুষ্ট ভোটাররা

গৌরীপুর নিউজ
প্রকাশিত : রবিবার ৫ মে, ২০১৯ /

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাচনে ইভিএমএ ভোট দেয়ায় কিছুটা জটিলতা থাকলেও শান্তিপুর্ণভাবে ভোট দিচ্ছে ভোটাররা।

রবিবার (৫ মে) সকাল ৮টা থেকে শুরু হবে এ নির্বাচনের ভোটগ্রহণ। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ভোট শেষে এক ভোটার বলেন, এই প্রথম ইভিএমএ ভোট দিয়েছি। ইভিএমএ ভোট দেয়ায় কিছুটা জটিলতা থাকলেও। খুব কম সময়ের মাঝে ভোট দিতে পেরেছি।

৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ফারুক হাসান বলেন, প্রথম ময়মনসিংহ সিটি নির্বাচনে ইভিএমএ ভোট গ্রহণ চলেছে। ভোটাররা উৎসব মুখর পরিবেশে ভোট দিচ্ছে। ইভিএম সম্পর্কে ভোটারদের কিছুটা ধারনা থাকলেও, তারা শান্তিপুর্ণ ভাবে ভোট দিচ্ছে।

নগরীর শাখারীপট্টি প্রবাহ বিদ্যানিকেতন এর প্রিজাইডিং অফিসার নজরুল ইসলাম বলেন, কেন্দ্রে সকল ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। কিছু কিছু ভোটাররা ইভিএমএ ভোটা দেয়া না বুজলেও তাদেরকে বুজিয়ে দেয়া হচ্ছে।

রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান বলেন, ইভিএম ভোট দেয়া সম্পর্কে তিনদিন নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষন দেয়া হয়েছে।

ভোট কেন্দ্রের নিরাপত্তা সম্পর্কে তিনি বলেন, নির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্রে ১০জন আনসার সদস্য ও তিনজন করে পুলিশ সদস্য থাকবেন।

প্রতি ওয়ার্ডে একটি করে পুলিশের ৩৩টি মোবাইল টিম ও ১১টি স্ট্রাইকিং ফোর্স থাকবে। প্রতি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিন জন অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

নির্বাচনকালীন সব ধরণের অপরাধ নিয়ন্ত্রণ এবং অপরাধীদের আইনের আওতায় এনে সাজা দিতে ১৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে নিয়োজিত থাকবেন।

তিনি আরও বলেন, ময়মনসিংহ সিটি নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হওয়ায় এখন শুধু কাউন্সিলর পদে ভোট গ্রহণ চলছে।

সংরক্ষিত কাউন্সিলর পদে ৭০ জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে লড়বেন ২৪২ জন।

১২৭টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২লাখ ৯৬হাজার ৯৩৮জন। সব কটি কেন্দ্রে ইভিএমএ ভোট গ্রহণ চলছে।

এর আগে ২০১৮ সালের ১৪ অক্টোবর ময়মনসিংহ সিটি কর্পোরেশনের গেজেট প্রকাশিত হয়। পুরাতন ২১টি ওয়ার্ড ও নতুন ১২টি ওয়ার্ড নিয়ে মোট ৩৩ ওয়ার্ড নিয়ে গঠিত হয় ময়মনসিংহ সিটি কর্পোরেশন।

আপনার মতামত লিখুন :