মাঝখানে এক ডজন বিদ্যুতের খুঁটি রেখেই চলছে পাকা সড়ক নির্মাণ কাজ

শাহজাহান কবির
প্রকাশিত : রবিবার ১৫ মার্চ, ২০২০ /

রাস্তার মাঝখানে প্রায় এক ডজন বিদ্যুতের খুঁটি রেখেই চলছে নেত্রকোণার সঙ্গে ময়মনসিংহের গৌরীপুর হয়ে ঈশ্বরগঞ্জ (ভায়া নেত্রকাণার বিশিউড়া) সড়ক ও জনপথ বিভাগের ২৬১ কোটি টাকা বরাদ্দে নতুন পাকা সড়ক নির্মাণ কাজ। এতে স্থানীয়দের মাঝে মারাত্নক দুর্ঘটনার আশংকা দেখা দিয়েছে।

স্থানীয় কয়েকজন জানান, উল্লেখিত সড়কে ময়মনসিংহের গৌরীপুর অংশে অচিন্তপুর ইউনিয়নের পালুহাটী বাজার, শাহগঞ্জ বাজার, ছৈয়ারকান্দা, মোবারকপুর ও বোকাইনগড় ইউনিয়নের নাহড়া বাজার, বেতান্দর এলাকায় নির্মাণাধীন সড়কের মাঝখানে প্রায় এক ডজন পল্লী বিদ্যুতের খুঁটি রেখেই কাজ সম্পন্ন করতে যাচ্ছে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান। এছাড়া রাস্তা ঘেঁষে রয়েছে আরো অনেক খুঁটি। এতে দুর্ঘটনার আশংকা নিয়ে চলাচল করতে হচ্ছে স্থানীয় লোজনদের।

তারা আরো বলেন, সড়কের মাঝখান থেকে খুঁটি সরানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও ঠিকাদারকে জানানো হলেও এখন পর্যন্ত খুঁটিগুলো অপসারণ করা হয়নি।

এ বিষয়ে সংশ্লিষ্ট সড়কের ঠিকাদার জানান, সড়কের মাঝখানের বিদ্যুতের খুঁটি অপসারণের জন্য ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ কর্তৃপক্ষের নিকট আবেদন করা হলেও খুঁটি অপসারণে কোনো কার্যকরী ব্যবস্থা নেননি তাঁরা। তাই বাধ্য হয়ে তিনি নির্ধারিত সময়সীমার মধ্যে রাস্তার নির্মাণ কাজ শেষ করতে সড়কে খুঁটি রেখেই নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন।

এ বিষয়ে মন্তব্য জানতে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজারের মোবাইল নাম্বারে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।

আপনার মতামত লিখুন :