মাধ্যমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা শুক্রবার

গৌরীপুর নিউজ
প্রকাশিত : বৃহস্পতিবার ৫ সেপ্টেম্বর, ২০১৯ /

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামীকাল শুক্রবার (৬ সেপ্টেম্বর) এ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে বলে আজ বৃহস্পতিবার সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে জানানো হয়েছে।

পিএসসি জানায়, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক/শিক্ষিকা পদের লিখিত পরীক্ষা (এমসিকিউ) ৬ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১২ পর্যন্ত চলবে। ঢাকা মহানগরের ১৭০টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক সংকট রয়েছে। এ সংকট নিরসনে উদ্যোগ নেয় শিক্ষা মন্ত্রণালয়। পিএসসির নন-ক্যাডার থেকে যে পরিমাণে শিক্ষক নিয়োগ দেয়া হয় তা দিয়ে এ সংকট নিরসন করা অসম্ভব হয়ে পড়ে। এ কারণে পিএসসির মাধ্যমে আলাদাভাবে শিক্ষক নিয়োগ পরীক্ষার মাধ্যমে শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করা হয়। তার ভিত্তিতে পিএসসিতে নিয়োগ কার্যক্রম আয়োজন করতে শিক্ষা মন্ত্রণালয় থেকে পিএসসিতে সুপারিশ পাঠানো হয়। তার ভিত্তিতে আগামী ৬ সেপ্টেম্বর নিয়োগ পরীক্ষা আয়োজন হতে যাচ্ছে।

উল্লেখ্য, ১২ ক্যাটাগরির ১৩৭৮টি সহকারী শিক্ষক পদের জন্য সর্বমোট আবেদনকারী প্রার্থীর সংখ্যা ২ হাজার ৩৫ হাজার ২৯৩ জন। উক্ত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।

আপনার মতামত লিখুন :