মায়ের কোলে ফিরে এল জান্নাতুল

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২০

ভৈরবে এক বছরের শিশু জান্নাতুল মাওয়া আড়াইমাস পর ফিরে এল মায়ের কোলে। সোমবার রাত সাড়ে ৮টায় ভৈরব থানা পুলিশ শিশুটিকে তার মায়ের কোলে তুলে দেয়। তবে আনুষ্ঠানিকভাবে মঙ্গলবার কিশোরগঞ্জ আদালতের মাধ্যমে শিশুটিকে হস্তান্তর করা হবে বলে পুলিশ জানায়।

শিশুটির মায়ের নাম স্বর্না বেগম (২৫) এবং বাবার নাম পাভেল মিয়া। গত আড়াইমাস আগে স্বর্না বেগম তার স্বামীকে তালাক দিলে শিশুটির বাবা জোর করে তার সন্তানকে নিয়ে যায়। এরপর শিশুটির মা ব্রাক্ষণবাড়ীয়া আদালতে মামলা করলে আদালত ভৈরব থানার ওসিকে নির্দেশ দেন শিশুটিকে তার বাবার কাছ থেকে উদ্ধার করে মাসহ আদালতে হাজির করতে। আদালতের নির্দেশ পেয়ে ভৈরব থানা পুলিশ সন্ধ্যা ৭টার দিকে শহরের চন্ডিবের এলাকায় পাভেলের বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ সময় পাভেলকেও পুলিশ আটক করে। খবর পেয়ে শিশুটির মা থানায় হাজির হলে রাত সাড়ে ৮টার দিকে শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়।

স্বর্না বেগম জানায় তার স্বামী পাভেল জুয়াড়ি এবং নেশা করে তাকে প্রতিদিন শারীরিকভাবে নির্যাতন করত। নির্যাতন সহ্য করতে না পেরে সে তাকে তালাক দিয়ে অন্যত্র বিয়ে করে। কোলের সন্তান বুকের দুধ খায় একথা বলার পরও পাভেল জোর করে তার সন্তানকে নিয়ে আসে। এ কারণে সে আদালতের আশ্রয় নিয়ে সন্তানকে ফিরে পেয়েছে।

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন জানায়, আদালতের নির্দেশে পুলিশ পাঠিয়ে শিশুটিকে তার বাবার কাছ থেকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছি।