মায়ের মমতা কল্যাণ সংস্থা’র আর্থীক সহযোগিতা প্রদান ও মতবিনিময় সভা

কমল সরকার
প্রকাশিত : বুধবার ২৪ মার্চ, ২০২১ /

আর্থ-সামাজিক উন্নয়নমূলক সংস্থা মায়ের মমতা কল্যান সংস্থার ময়মনসিংহ শহরের ভাটিকাশর- বাঘমারা ইউনিটের অসহায় দরিদ্রদের মাঝে মাসিক আর্থীক সহযোগিতা প্রদান এবং অত্র ইউনিট এলাকার সন্মানিত ও বিশিষ্ঠ সমাজসেবীদেরকে নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩র্মাচ)সন্ধ্যা ৭ টায় – সংস্থার – চরপাড়া- ভাটিকাশর- বাঘমারা ইউনিটের আয়োজনে সংস্থার উপদেষ্ঠা আনোয়ারা বেগমের বাঘমারা বাসভবনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলার ও প্যানেল মেয়র নজরুল ইলামের সভাপতিত্বে সংস্থার প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল হকের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংস্থার প্রতিষ্ঠাতা ও সংস্থার সভাপতি বিশিষ্ট নাঠ্যকার ও কথা সাহিত্যিক ফজলুল হক। তিনি বলেন, সংগঠনের সদস্য ও বিশিষ্ঠজনদের আর্থীক সহায়তায় সংস্থাটির মাধ্যমে মেধাবী অথচ অর্থের অভাবে পিছিয়ে পড়া দরিদ্র শিক্ষার্থীদের লেখাপড়া, স্বাস্থ্য, চিকিৎসা ও মাসিক ভাতা প্রদানসহ দুঃস্থ ব্যক্তিদের সহায়তা অব্যাহত রেখেছে। সংস্থাটির মাধ্যমে আরও বেশী বেশী শিক্ষার্থীদের লেখাপড়া ও দুস্থ অসহায়দের সহযোগিতা করা যায় সে বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন।
আলোচনা সভায় উপস্থিত বিশিষ্ট জনেরা তাদের বক্তব্যে সংগঠনটির কর্মকান্ড সম্পর্কে ভুয়সি প্রশংসা করে অতিথিরা সংস্থার কর্মকান্ডকে এগিয়ে নিয়ে যাবার ক্ষেত্রে নিজেরা সহযোগিতাসহ দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন।

আলোচনা অনুষ্ঠানশেষে সংগঠনের বাঘমারা ও চরপাড়া ইউনিটের দু’জন সদস্যস্যের মৃত্যুতে তাদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাতের পর সংগঠনের অত্র ইউনিটের তালিকাভুক্ত শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা ও দুস্থদের মাসিক সহায়তা প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সংস্থার উপদেষ্টা মুফতি আমির ইবনে আহম্মেদ, বিশিষ্ঠ সমাজ সেবক মোঃআব্দুল মোতালেব,সমাজ সেবক ইসতিয়াক আহমেদ, ত্রিশাল মহিলা কলেজের অধ্যাপক এআরএম সারোয়ার জাহান,ফুলপুর সরকারি কলেজের অধ্যাপক মহিউদ্দিন আহম্মেদ মুকুল,সংস্থার সাংঘঠনিক সম্পাদক- ফারুক আহাম্মদ, ত্রিশাল মহিলা কলেজের অধ্যাপক মোঃআবুল বাশার,সমাজ সেবক মোস্তাক আহমেদ, সমাজ সেবক মোঃইব্রাহিম চরপাড়া ইউনিটের সাধারন সম্পাদক ডাঃ আবু ইসহাক সুজন,চরপাড়া ভাটিকেশর ইউনিটের সভাপতি মৌলানা আব্দুল কাদির,ফজলুর রশিত নাসিম,ফেরদৌস আলম,মোঃসুরুজ্জামান।

সার্বিক সহযোগিতায় ছিলেন বিশিষ্ট সমাজ সেবক মাহবুবুর রহমান,সংস্থার প্রতিষ্টাতা সদস্য কোহিনুর নাহার,শিক্ষা ও উন্নয়ন বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন।
এছাড়া উপস্থিত ছিলেন উপদেষ্টা পারভির আক্তার সহ চরপাড়া- ভাটিকাশর- বাঘমারা ইউনিটের তালিকাভুক্ত শিক্ষার্খী ও দুঃস্থ ব্যক্তিরা।

আপনার মতামত লিখুন :