মায়ের মমতা কল্যাণ সংস্থা’র আর্থিক সহযোগিতা প্রদান অনুষ্ঠান

গৌরীপুর নিউজ
প্রকাশিত : রবিবার ৭ এপ্রিল, ২০১৯ /

ফারুক আহাম্মদ : ময়মনসিংহের উপজেলার ভাংনামারী ইউনিয়নে বারুয়ামারী গ্রামে বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকাল ৪টায় মায়ের মমতা কল্যাণ সংস্থার প্রধান কার্যালয়ে মাসিক আর্থিক সহযোগিতা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী গ্রামে বেসরকারী স্বেচ্ছাসেবী আর্থ-সামাজিক উন্নয়নমূলক সংস্থা মায়ের মমতা কল্যাণ সংস্থা জাতীয় ও আন্তর্জাতিক সাহায্য ছাড়াই সম্পূর্ণ নিজেদের অর্থায়নে প্রায় এক যুগ ধরে দুস্থ ও অসহায়দের নানাভাবে সাহায্য সহযোগিতা করে আসছে।

এলাকায় মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের লেখাপড়া, স্বাস্থ্য, চিকিৎসা ও মাসিক ভাতা প্রদানসহ দুস্থ ব্যক্তিদের সহায়তা অব্যাহত রেখেছে এই সংস্থা।

সংস্থার সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে ও সদস্য হাফিজুর নাহার দিলুর সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার পৃষ্টপোষক সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার ভাংনামারী ইউনিয়নের কৃতি সন্তান ইয়াসমিন নাহার রুমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংস্থার নির্বাহী কমিটির সদস্য বিশিষ্ট ব্যবসায়ী এমএ মামুন।

সংস্থার মাসিক সহায়তা প্রদান অনুষ্ঠানে সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ফজলুল হক বলেন, ২০০৫ সালে ক্ষুদ্র পরিসরে এ সংস্থাটির যাত্রা শুরু হয়। ২০১৬ সালে বড় পরিসরে কাজ শুরু করেন তারা। ২০১৮ সালের এপ্রিল মাসে সংস্থাটি সমাজ সেবা কতৃক নিবন্ধিত হয়ে সমাজের কল্যাণে কাজ করে আসছে। বর্তমানে সংস্থাটি ৬টি ইউনিটের মাধ্যমে মাসিক আর্থিক সহায়তা করে আসছে।

এরমধ্যে ভাংনামারি দুঃস্থ ব্যাক্তিদের সহায়তা ইউনিটে ২৩ জন, দুবরারচর দুঃস্থ ব্যাক্তিদের সহায়তা ইউনিটে ১২ জন, ভাংনামারি দরিদ্র শিক্ষার্থীকে সহায়তা সহায়তা ইউনিটে ১৭ জন , ত্রিশাল উপজেলায় ত্রিশাল মহিলা কলেজ শিক্ষার্থী সহায়তা ইউনিটে ১৪ জন ছাত্রীকে আর্থীক সহায়তা, ত্রিশাল কাজির সিমলা শিক্ষার্থী সহায়তা ইউনিটে ১০ জন, ময়মনসিংহ সদর বাঘমারার ব্রাহ্মাপল্লী সহায়তা ইউনিটে ১০জনকে আর্থীক সহায়তা করা হয়।

অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, ঋণ প্রদানকারী সংস্থা বাংলাদেশে অনেক থাকলেও অত্র সংস্থা তাদের থেকে অনেকাংশে ব্যাতিক্রম। তাদের এই মানব কল্যাণে অর্থ ব্যয় করায় অনেক দুঃস্থ ব্যক্তি ও মেধাবী দরিদ্র শিক্ষার্থীরা শিক্ষার সুযোগ পাচ্ছে। সংস্থার এই কার্যক্রম অব্যাহত ও আরও বেশী সহযোগিতা প্রদান করার লক্ষে সকলকেই এগিয়ে আসতে অনুরোধ করেন তিনি।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সংস্থার কোষাধ্যক্ষ মকবুল হোসেন মাষ্টার, সংগঠনের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক ফারুক আহাম্মদ, প্রতিষ্টাতা সদস্য কোহিনুর নাহার, সদস্য লুৎফুন্নাহার রুপা, সাংবাদিক আনোয়ার হোসেন শাহীনসহ ইউনিয়নের ৩টি ইউনিটের আর্থিক সহযোগিতা গ্রহন কারি দুঃস্থ পুরুষ মহিলা ও মেধাবী দরিদ্র শিক্ষার্থীরা।

আপনার মতামত লিখুন :