মোহনগঞ্জে জজ মিয়াকে এক মিনিটেই ২ ডোজ টিকা দেওয়ার অভিযোগ

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত : বৃহস্পতিবার ২৬ আগস্ট, ২০২১ /

নেত্রকোনার মোহনগঞ্জে জজ মিয়া (৩৯) নামে এক দোকানিকে এক মিনিটের মধ্যে করোনাভাইরাসের দুই ডোজ টিকা দেওয়ার অভিযোগ উঠেছে।

বুধবার (২৫ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঘটনা ঘটে।

ওই মুদি দোকানি পৌর শহরের আল মবিন রোডের বাসিন্দা।

টিকাগ্রহীতা জজ মিয়া বলেন, সকালে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিচতলায় (নতুন ভবন) টিকা নিতে চেয়ারে বসি। টিকা পুশকারী সেকমো আলমগীর হোসেন প্রথমে তার ডান হাতে একটি ডোজ দেন। ব্যথায় চেয়ারটিতেই বসেছিলেন জজ মিয়া। এক মিনিটের মধ্যে সেকমো আলমগীর হোসেন তার ডান হাতের একই স্থানে আরও একটি ডোজ দেন। এরপর জজ মিয়া টিকা নিয়ে বাড়ি ফিরে আসেন।

এ নিয়ে এলাকাবাসীর কয়েকজনের সঙ্গে কথা হলে তার দুবার টিকা নেওয়ার বিষয়টি প্রকাশ্যে আসে। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেকে নিয়ে তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন কর্মরত চিকিৎসকরা।

মুদি দোকানিকে দুই ডোজ টিকা দেওয়ার বিষয়ে জানতে সেকমো আলমগীর হোসেনের মোবাইল ফোনে বারবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর মোহাম্মদ শামছুল আলম বলেন, জজ মিয়া নামে এক ব্যক্তির দুই ডোজ টিকা নেওয়ার অভিযোগ পেয়েছি। তাকে ডেকে এনে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। কোনো সমস্যা হলে আমরা দেখবো।

এই স্বাস্থ্য কর্মকর্তা আরও বলেন, দুই ডোজ টিকা দেওয়ার বিষয়ে টিকাদান কেন্দ্রে দায়িত্বরত স্বাস্থ্যকর্মীকে ডেকে জিজ্ঞেস করা হয়েছিল, সে অস্বীকার করেছে।

মোহনগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহম্মেদ আকুঞ্জি বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে ডাক্তাররাই ঘটনাটি ভালো বলতে পারবেন। এ বিষয়ে আমি তাদের সঙ্গে কথা বলবো।

এর আগে ২৭ জুলাই টিকার প্রথম ডোজ গ্রহণ করেছিলেন জজ মিয়া।

আপনার মতামত লিখুন :