ময়মনসিংহের সাবেক উপজেলা চেয়ারম্যান ওয়ালিদের ইন্তেকাল

জেলা প্রতিনিধি
প্রকাশিত : বুধবার ১৯ জুন, ২০১৯ /

ময়মনসিংহের সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপিনেতা কামরুল ইসলাম মো. ওয়ালিদ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার রাত ৮টার দিকে ঢাকার ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনি দীর্ঘদিন ধরে লিভারসহ নানা জটিল রোগে দেশ-বিদেশের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন এই খবর নিশ্চিত করেছেন।

কামরুল ইসলাম মো. ওয়ালিদ স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তিনি ছিলেন ময়মনসিংহ সদর উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান, জেলা বিএনপির সহসভাপতি ও কোতোয়ালি থানা বিএনপির সভাপতি। ১৯৮৯ সাল থেকে নিরবচ্ছিন্নভাবে ছাত্রদল ও বিএনপির রাজনীতিতে সক্রিয় ছিলেন কামরুল ইসলাম মোহাম্মদ ওয়ালিদ। ১৯৮৯ সালে ছাত্রদলে যোগ দিয়ে জাতীয়তাবাদী রাজনীতির মাঠে পা রাখেন তিনি। ছাত্রজীবনে ময়মনসিংহ নাসিরাবাদ কলেজ ছাত্র সংসদে দুবার (১৯৯০ ও ১৯৯২) ভিপি নির্বাচিত হন। সে সময় তিনি একই কলেজে জাতীয়তাবাদী ছাত্রদলের আহ্বায়ক ছিলেন। পরে ময়মনসিংহ পৌরসভার বর্ধিত অংশে দুবার কাউন্সিলর নির্বাচিত হয়ে ১২ বছর দায়িত্ব পালন করেন। প্রথমবারেই তিনি পৌরসভার প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব পান।

১৯৯৩ সাল থেকে এ পর্যন্ত জেলায় মূল দলের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন ওয়ালিদ। ২০১৪ সালের সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আশরাফ হোসেনকে বিপুল ভোটে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন বিএনপির এই নেতা। তিনি পেয়েছিলেন এক লাখ ১০ হাজার ভোট। আশরাফ হোসেন পান ৬০ হাজার ভোট। উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে সততার সঙ্গে কাজ করেছেন তিনি।

ওয়ালিদের মৃত্যুতে পরিবারের প্রতি শোক জানিয়ে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ও নগর বিএনপির সভাপতি অধ্যাপক শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, নগর বিএনপির সাংগাঠনিক সম্পাদক একেএম মাহবুবুল আলমসহ বিএনপির নেতারা।

আপনার মতামত লিখুন :