ময়মনসিংহে জনসচেতনতার বার্তা নিয়ে স্বাচিপ নেতা অধ্যাপক ডাঃ আজিজ

আরিফ রববানী
প্রকাশিত : বৃহস্পতিবার ২৬ আগস্ট, ২০২১ /

করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় ও করোনা সংক্রমণ থেকে সাধারণ মানুষকে সুরক্ষিত রাখতে ময়মনসিংহে সাধারণ পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করেছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর মহাসচিব অধ্যাপক ডাঃ এমএ আজিজ ।

বুধবার (২৫আগস্ট) সদর উপজেলার গোপালপুর বাজারসহ বিভিন্ন এলাকায় দিনব্যাপী জনগনকে করোনা ভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করতে জনসচেতনতা কার্যক্রম পরিচালনার করার পাশাপাশি মাস্ক বিতরন করেন অধ্যাপক ডাঃ এম এ আজিজ। একই সাথে তিনি করোনা ভাইরাস কিভাবে মোকাবেলা করতে হয় সেই বিষয়ে প্রান্তিক জনগোষ্ঠিকে অবহিত করেন। এসময় সরকারের বিধি নিষেদ ও করোনায় নিজেকে ও দেশকে বাঁচাতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার ও আহবান জানান তিনি।

পরে ময়মনসিংহ নগরীর চরপাড়া মোড়স্থ ময়মনসিংহ স্পেশালাইজড হাসপাতালের সামনে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করেন। স্বাস্থ্যবিধি মেনে সরকারের নিদের্শনা বাস্তবায়নের লক্ষ্যে সকলকেই এগিয়ে আসার আহবান জানান। এ সময়ে উপস্থিত ছিলেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ইউএনটি বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ শাকের আহম্মদ,ময়মনসিংহ বিএমএ এর সাধারণ সম্পাদক ডাঃ তারা গোলন্দাজ,ময়মনসিংহ জেলা আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক এইচএম ফারুক, ময়মনসিংহ স্পেশালাইজড হাসপাতালের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ,আওয়ামীলীগের অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এ সময়ে অধ্যাপক ডাঃ এমএ আজিজ বলেন, শোকের মাস উপলক্ষে সারা বাংলাদেশে স্বাধীনতা চিকিৎসক পরিষদের পক্ষে মাস্ক বিতরণ করা হচ্ছে। কোভিড-১৯ মোকাবেলায় আমরা যদি মাস্ক পরি,স্বাস্থ্যবিধি মেনে চলি এবং ভ্যাকসিন নেওয়া হয় তাহলে আমরা করোনা ভাইরাস থেকে অনেকটাই রেহাই পাবো। ভ্যাকসিনের ব্যাপারে আপনারা জানেন সরকার অল্প সময়ের মধ্যে ভ্যাকসিন কার্যকম শুরু করেছেন। সকলের জন্য বিনা মূল্যে ভ্যাকসিন দিচ্ছে সরকার। সরকার যতেষ্ট আন্তরিকতার সাথে দেশের মানুষের জন্য কাজ করছেন। পর্যায়ক্রমে দেশে ভ্যাকসিন আনা হচ্ছে। এখন আমাদের উচিত সকলেই ভ্যাকসিন নিয়ে সরকারী নিদের্শনা মেনে চলা। মাস্ক বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :