ময়মনসিংহে জেএমবি’র ২ সদস্য আটক

জেলা প্রতিনিধি
প্রকাশিত : বৃহস্পতিবার ২৬ ডিসেম্বর, ২০১৯ /

ময়মনসিংহে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৪।

আটককৃতরা হল- নেত্রকোনার কলমাকান্দা থানার আয়াতুল্লাহ আল কাবির (১৯) ও চট্টগ্রামের লোহাগাড়া থানার আবু আব্দুল্লাহ মো. শুয়াইব (২৫)।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বিকেলে র‍্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‍্যাব জানায়, বুধবার (২৫ ডিসেম্বর) দিনগত রাতে র‌্যাব-১৪’র একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ময়মনসিংহ সদরের বাইপাস মোড় থেকে ঢাকা রোডের আকিজ পাম্পের পাশে নির্মাণাধীন মসজিদের পাশে একদল লোক নাশকতার পরিকল্পনার উদ্দেশ্যে গোপন বৈঠকে মিলিত হয়েছে।

এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‌্যাব-১৪ এর একটি আভিযানিক দল। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বৈঠকের উদ্দেশ্যে আসা লোকজন দৌড়ে পালানোর চেষ্টাকালে ওই দুজনকে আটক করা হয় এবং বাকিরা পালিয়ে যায়। এসময় আটককৃতদের সাথে থাকা ২টি ব্যাগের ভেতর থেকে ৬টি উগ্রবাদী বই, ১টি লিফলেট এবং উগ্রবাদী কার্যক্রম ও প্রচারণায় ব্যবহৃত ২টি ল্যাপটপ ও ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জেএমবি সংশ্লিষ্টতা স্বীকার করেছে এবং তাদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আপনার মতামত লিখুন :