ময়মনসিংহে দুবৃত্তদের কোপে ব্যবসায়ীর পা বিচ্ছিন্ন

ওবায়দুর রহমান
প্রকাশিত : বৃহস্পতিবার ১৫ জুলাই, ২০২১ /

ময়মনসিংহের ভালুকার কাঁঠালি এলাকায় বুধবার (১৪ জুলাই) সকালে জমি নিয়ে বিরোধে কুপিয়ে আব্দুর রাজ্জাক (৬০) নামের এক ব্যবসায়ীর পা বিচ্ছিন্ন করার অভিযোগ উঠেছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য এক নারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

আহত রাজ্জাক উপজেলার কাঠালী এলাকার আর্টি কম্পোজিট ডায়িং মিলের মালিক।

স্থানীয়রা জানান, আর্টি কম্পোজিট ডায়িং মিলের পাশের সরকারি ধোবাজানের খাল নিয়ে মিল কর্তৃপক্ষের সঙ্গে স্থানীয় জসিম উদ্দিনের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বিষয়টি নিয়ে আদালতে দু’পক্ষেরই মামলা রয়েছে।

ঘটনার দিন সকালে মিলের মালিক আব্দুর রাজ্জাক নিজে খাল ভরাট ও বর্জ্য নিষ্কাশনের পাইপ স্থাপন করার কাজ পরিদর্শনে যান। এ সময় জসিম উদ্দিন বাধা দেন। এ নিয়ে দুজনের মধ্যে বাগ-বিতণ্ডা হয়। একপর্যায়ে আশপাশে থাকা স্থানীয়রা রাজ্জাককে কুপিয়ে একটি পা’র গোড়ালির ওপর থেকে কেটে বিচ্ছিন্ন করে ফেলেন। এছাড়া অপর একটি পায়েও কোপানো হয়। এ সময় মিলের কর্মচারীরা রাজ্জাকের চিৎকারে এগিয়ে আসলে স্থানীয়রা পালিয়ে যান।

পরে আহত রাজ্জাককে প্রথমে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়।

এ ব্যাপারে জসিম পাঠানের ভাই নাজিম উদ্দিন পাঠান বলেন, স্থানীয় মেম্বার আবদুল হামিদের নেতৃত্বে এক দল ভাড়াটিয়া সন্ত্রাসী আমাদের বাড়িতে হামলা চালায়। এ সময় আমার ভগ্নিপতির প্রাইভেটকার, একটি কিন্ডারগার্টেন স্কুল ও বসতবাড়ি ভাঙচুর করে। আমার ভাই জসিম উদ্দিন পাঠানের ওপর হামলা করতে গেলে তিনি আত্মরক্ষার্থে দৌড়ে পালিয়ে রক্ষা পান। কার আঘাতে মিল মালিক আহত হয়েছেন, তা আমাদের জানা নেই।

ইউপি সদস্য আবদুল হামিদ দাবি করেন, তিনি ঘটনার সময় ছিলেন না। মিল মালিকের ওপর হামলার বিষয়টি পরে শুনেছেন।

অন্যদিকে আর্টি কম্পোজিট ডায়িং মিলের অ্যাডমিন ম্যানেজার আল আমিন বলেন, জসিম পাঠান ও তার লোকজন অতর্কিতভাবে আমাদের মালিকের ওপর হামলা করেন। তারা কুপিয়ে আমাদের স্যারের পা বিচ্ছিন্ন করে ফেলেন।

এ বিষয়ে ভালুকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, ‘জমিজমা নিয়ে বিরোধের জেরেই আর্টি কম্পোজিট ডায়িং মিলের মালিক আব্দুর রাজ্জাককে কোপানো হয়েছে। এ ঘটনায় তার একটি পা বিছিন্ন হয়েছে বলে জানতে পেরেছি। আরেকটি পা গুরুতর আঘাত প্রাপ্ত হয়েছে। এ ঘটনায় তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত করে আরও বিস্তারিত বলা যাবে।’

আপনার মতামত লিখুন :