ময়মনসিংহে হেলে পড়া ৬ তলা ভবনের চূড়ান্ত পরীক্ষা আজ

জেলা প্রতিনিধি
প্রকাশিত : বৃহস্পতিবার ৪ জুলাই, ২০১৯ /

ময়মনসিংহে ছয় তলা ভবন হেলে পড়ার বিষয়ে প্রাথমিক পরিদর্শনের কাজ শেষ করেছে জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের প্রকৌশলীরা। তবে রাত গভীর হওয়ায় ভবনটি বসবাসের জন্য ঝুঁকিপূর্ণ কিনা এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো সম্ভব হয়নি।

বৃহস্পতিবার (৪ জুলাই) চূড়ান্ত পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে ভবনটির ভাগ্য নির্ধারণ করবেন প্রকৌশলীরা।

যদিও ছয় তলা ভবনের মালিক ও ময়মনসিংহ সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাহাবুবুর রহমান দুলাল দাবি করছেন, সিটি নির্বাচনে তার সঙ্গে পরাজিত প্রতিপক্ষরাই তাকে হেয় করতে এরকম অপপ্রচার শুরু করেছে। ভবন যে হেলে পড়েনি তা চূড়ান্ত পরীক্ষা নিরীক্ষায় প্রমাণিত হবে।

বুধবার (৩ জুলাই) রাত ১০ টার দিকে নগরীর সানকিপাড়া শেষ মোড়ের ওই ছয় তলা ভবন হেলে পড়ার খবর ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসে।

পরে ভবনটি পরিদর্শন করেন সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক একেএম গালিভ খান, ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক দিনমনি শর্মা। এসময় স্থানীয় গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী কামরুজ্জামানের নেতৃত্বে প্রকৌশলীরাও ঘটনাস্থলে আসেন।

কামরুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘আমরা প্রাথমিকভাবে পরীক্ষা করে ভবনটির ভেতরে কোনো ফাটল দেখতে পাইনি। প্রাথমিকভাবে মনে হচ্ছে ভবনটি কিছুটা হেলে পড়েছে। এ বিষয়ে বিভাগীয় প্রশাসন একটি কমিটি করবে। বৃহস্পতিবার (৪ জুলাই) চূড়ান্ত পরীক্ষা-নিরীক্ষার পর এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করতে পারব।’

ময়মনসিংহের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এ কে এম গালিভ খান জানান, ঝুঁকি এড়াতে দু’টি ভবনের বাসিন্দাদেরকেই ভবনটি ছাড়তে বলা হয়েছে। এ ঘটনায় আমাদের পক্ষ থেকে একটি কমিটি করা হবে। ভবনটি পরীক্ষা-নিরীক্ষা করার পর রিপোর্টের ভিত্তিতে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে রাত ১২ টা থেকে সাড়ে ১২ টার মধ্যে দুটি ভবনের বাসিন্দারাই তাদের ভবন ত্যাগ করে নিরাপদে আশ্রয় নিয়েছেন।

আপনার মতামত লিখুন :