ময়মনসিংহ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হলেন ওয়াসিম

মশিউর রহমান কাউসার
প্রকাশিত : সোমবার ২ আগস্ট, ২০২১ /

ময়মনসিংহ জেলা ছাত্রলীগের নতুন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন গৌরীপুরের কৃতি ছাত্রলীগ নেতা মোঃ ওয়াসিম মিয়া ওরফে ওয়াসিম আকরাম। মোহাম্মদ আল আমিন কে সভাপতি ও হুমায়ূন কবিরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৩১ জুলাই এ কমিটির অনুমোদন দেন কেন্দ্রিয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য।

ওয়াসিম মিয়া গৌরীপুর উপজেলার মইলাকান্দা গ্রামের সূর্যাকোনা গ্রামের শেখ মোহাম্মদ গুনজর আলী ও মোছাঃ মদিনা খাতুনের ছেলে। এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে পরিবারে ৫ ভাই ও ১ বোন এর মধ্যে ওয়াসিম দ্বিতীয়।

গোবিন্দপুর উচ্চ বিদ্যালয় থেকে ২০০৮ সালে এসএসসি ও গৌরীপুর সরকারি কলেজ থেকে ২০১০ সালে এইচএসসি পাশ করেন। পরবর্তিতে ২০১০/১১ সেশনে ময়মনসিংহ আনন্দমোহন বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিভাগে বি.বি.এ (অনার্স) ও ২০১৫ সনে এম.বি.এ (মাষ্টার্স) সম্পন্ন করেন তিনি। ২০১৭ সালে ময়মনসিংহ টিচার্স ট্রেনিং কলেজ থেকে বি.এড সম্পন্ন করেন। ২০১৭/১৮ সেশনে জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধিনে ময়মনসিংহ ‘ল’ কলেজ থকে প্রথম পার্ট শেষ করে বর্তমানে শেষ পাটের পরিক্ষা দেওয়ার অপেক্ষায় আছেন তিনি।

ওয়াসিমের রাজনৈতিক হাতেখড়ি একদম নবম শ্রেণিতে পড়া অবস্থায় নিজ ইউনিয়নে ছাত্রলীগ ও আওয়ামীলীগের বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহণের মধ্য দিয়ে। এইচএসসিতে পড়া অবস্থায় গৌরীপুর সরকারি কলেজে সংসদ নির্বাচনে এজিএস প্রার্থী হয়েছিলেন তিনি। সারদেশে ছাত্র সংসদ সংসদ নির্বাচন বন্ধ থাকায় নির্বাচন করা হয়ে উটঠনি তার।
এরপর ময়মনসিংহ আনন্দমোহন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের কর্মসূচীতে সক্রিয় ভূমিকা পালন করেন। বর্তমানে ছাত্রলীগের কর্মসূচী বাস্তবায়নে ভূমিকা পালন করে আসছেন তিনি।

তাকে জেলা ছাত্রলগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত করায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, মুক্তিযু্দ্ধ ও গবেষনা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান তাপসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

আপনার মতামত লিখুন :