ময়মনসিংহ শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষায় ৫ম হয়েছে গৌরীপুরের লিয়ন

ওবায়দুর রহমান
প্রকাশিত : শুক্রবার ২৮ আগস্ট, ২০২০ /

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের মেধা তালিকায় ৫ম স্থান অর্জন করেছে ইফতেখার আহমেদ লিয়ন। সে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। লিয়ন ইঞ্জিনিয়ার হতে চায়।

এদিকে গৌরীপুর নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নেয় ২২৩জন। পাস করেছে ১৭১জন। পাসের হার ৭৭ ভাগ। জিপিএ ৫ পেয়েছে ৭ জন। ট্যালেন্টপুলে বৃত্তি ১জন ও সাধারণ বৃত্তি পেয়েছে ৩জন।

অপরদিকে মানবকল্যাণ, বৃক্ষরোপন, বাল্যবিয়ে-মাদকমুক্ত সমাজ ও স্কাউট এর মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে সাংগঠনিক দক্ষতার জন্য ২০১৯ সালে রাষ্ট্রপতি অ্যাওয়ার্ডও অর্জন করেন ইফতেখার আহমেদ লিয়ন। গৌরীপুর নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ শহীদুল্লাহ ও গৃহিণী নিলোফার ইয়াছমিনের ছেলে।

লিয়ন এ বিদ্যালয় থেকে জেএসসি জিপিএ-৫ পেয়েছিলো। জাগরণী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিইসিতে জিপিএ ৫ পায় এবং সাধারণ বৃত্তি লাভ করে। তাদের গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার বাঁশাটি গ্রামে। লিয়ন ইঞ্জিনিয়ার হতে চায়।

লিয়ন প্রসঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজিজুল হক জানান, সে শুধু মেধাবী নয়, সহপাঠ্য কার্যক্রমে শতভাগ অংশ গ্রহণ ও মানবিক গুনাবলী মূল্যবোধ সম্পন্ন মেধাবী ছাত্র হলো ইফতেখার আহমেদ লিয়ন।

আপনার মতামত লিখুন :