ময়মনসিংহ সদরে বঙ্গমাতার জন্মদিনে ছয় অসহায় নারী পেলেন সেলাই মেশিন

আরিফ রববানী
প্রকাশিত : রবিবার ৮ আগস্ট, ২০২১ /

ময়মনসিংহে সদর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মদিন উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন সভাকক্ষ মিলনায়তনে আলোচনা ও দুস্থ-অসহায় মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

রবিবার (৮ আগষ্ট) বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মদিন উপলক্ষ্যে সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও উপকারভোগী নারীদের মাঝে এসব সেলাই মেশিন বিতরণ করা।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন শাহজাদী এর পরিচালনায় উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তা , প্রোগ্রাম কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন বলেন-বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ছিলেন সংকটে-সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্ভীক সহযাত্রী। বঙ্গবন্ধু যখন জেলে থাকতেন তখন বঙ্গমাতা সন্তান লালন-পালন, শ্বশুর-শাশুড়ীর সেবা যত্ন করার পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীদের দেখভাল করতেন। গরীব-দুঃখীদের তিনি বিশেষভাবে দেখাশুনা করতেন ও বঙ্গবন্ধুর অবর্তমানে গরীব হত-দরিদ্র মানুষকে সকল প্রকার সহযোগিতা দিতেন। তাদের আর্থিক সহায়তাও করতেন। বঙ্গবন্ধুর সকল সংগ্রামেই তিনি পাশে থেকে অনুপ্রেরণা দিয়েছিলেন। আলোচনা শেষে উপকারভোগী ৬জন নারীর মাঝে সেলাই মেশিন তুলেন উপজেলা নির্বাহী অফিসার।

আপনার মতামত লিখুন :