ময়মনসিংহ সিটিতে প্রথমবারের মতো সব কেন্দ্রে ইভিএম

গৌরীপুর নিউজ
প্রকাশিত : শনিবার ৪ মে, ২০১৯ /

দেশে প্রথমবারের মতো কোনো সিটি কর্পোরেশন নির্বাচনে সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার হচ্ছে। রোববার (৫ মে) ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহার করে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। তবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত হওয়ায় ভোটারদের মধ্যে এ নির্বাচন নিয়ে তেমন আগ্রহ নেই।

এছাড়া এ দিন বিভিন্ন কারণে স্থগিত হওয়া চার উপজেলা পরিষদেও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে ইসির যুগ্ম-সচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান জানান, দেশে প্রথমবারের মতো ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সব কেন্দ্রে ইভিএম ব্যবহার হবে। প্রতি কেন্দ্রে তিনজন করে মোট ৩৮১, মোবাইল টিমে ২৩১ এবং স্ট্রাইকিং ফোর্সে ১৩২ পুলিশ থাকবে।

এছাড়া প্রতি গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ১২ জন করে ৯৫ কেন্দ্রে মোট এক হাজার ১৪০ জন থাকবেন। প্রতি সাধারণ কেন্দ্রে ১০ জন করে ৩২ কেন্দ্রে ৩২০ আনসার সদস্য, স্ট্রাইকিং ফোস/মোবাইল টিমে ৩৩ জন ব্যাটালিয়ন আনসার, স্ট্রাইকিং ফোর্স/মোবাইল টিমে ১৮০ জন এপিবিএন এবং ৪২০ জন বিজিবি সদস্য দায়িত্ব পালন করবেন।

সাধারণ কেন্দ্রে ১২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৫ জন করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে বলেও আসাদুজ্জামান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানানো হয়েছে। যদিও এর আগে অন্য সিটি কর্পোরেশন নির্বাচনে সাধারণ কেন্দ্রে ১৯ এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২০ জন করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

ময়মনসিংহ সিটির ৩৩ সাধারণ ওয়ার্ডে ২৪২ এবং সংরক্ষিত ১১ ওয়ার্ডে ৭০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার দুই লাখ ৯৬ হাজার ৯৩৪ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৪৬ হাজার ৪৫৫ এবং নারী এক লাখ ৫০ হাজার ৪৭৯ জন।

আপনার মতামত লিখুন :