ময়মনসিংহ সিটিতে ৪ দিন মোটরসাইকেল চলাচল বন্ধ

গৌরীপুর নিউজ
প্রকাশিত : শনিবার ২৭ এপ্রিল, ২০১৯ /

আগামী ৫ মে অনুষ্ঠিতব্য ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে চারদিন সংশ্লিষ্ট এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। এই চারদিন হলো ২ মে রাত ১২টা থেকে ৬ মে রাত ১২টা পর্যন্ত। সেই সঙ্গে ভোটের আগের দিন ৪ মে রাত ১২টা থেকে ভোটের দিন (৫ মে) রাত ১২টা পর্যন্ত।

নির্বাচন কমিশন (ইসি) সূত্রে এসব তথ্য জানা গেছে।

ইসির এক নথিতে বলা হয়, আগামী ৫ মে (রোববার) ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ভোটের আগের দিন (৪ মে) রাত ১২টা থেকে ভোটের দিন (৫ মে) রাত ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় যানবাহন চলাচল বন্ধ থাকবে। যানবাহনগুলোর মধ্যে রয়েছে বেবিট্যাক্সি/ অটোরিকশা/ ইজিবাইক, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক ও টেম্পো।

আরেক নথিতে বলা হয়, ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ভোটের আগের দিন (৪ মে) রাত ১২টা থেকে ভোটের দিন (৫ মে) রাত ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় লঞ্চ, ইঞ্জিনচালিত সবধরনের নৌযান ও স্পিডবোট বন্ধ থাকবে। তবে ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃদ ছোট নৌযান চলতে পারবে।

এই দুই নথিতে আরও বলা হয়, রিটার্নিং কর্মকর্তার অনুমতিসাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/ তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। আর ইসির পরিচয়পত্র থাকা সাংবাদিক, নির্বাচনী কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের পরিদর্শক এবং জরুরি কাজে নিয়োজিত অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত নৌযান চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকবে না।

ভোটার ও জনসাধারণের চলাচলের একমাত্র মাধ্যম হিসেবে সব নৌযান চলাচলের ক্ষেত্রে ও দূরপাল্লার নৌযান চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।

আপনার মতামত লিখুন :