ময়মনসিংহ সিটির ৪ এলাকা রেড জোন ঘোষণা

জেলা প্রতিনিধি
প্রকাশিত : মঙ্গলবার ১৬ জুন, ২০২০ /

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আকুয়া, কাচিঝুলি, চরপাড়া ও মেডিকেল কলেজ এলাকা এবং ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নকে করোনার হটস্পট হিসেবে রেড জোন ঘোষণা করা হয়েছে। এসব এলাকায় লাল পতাকা উত্তোলন করে কঠোর নিয়ন্ত্রণ আরোপ এবং মানুষের চলাচল সীমিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রোববার (১৪ জুন) করোনাভাইরাসের সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা বিষয়ক ময়মনসিংহ জেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. মিজানুর রহমান এক অফিস আদেশে এ তথ্য জানিয়েছেন।

এদিকে ময়মনসিংহে এ পর্যন্ত ৯৪১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। রোববার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে নতুন করে ৩৩ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এর মধ্যে সিটি কর্পোরেশন এলাকা ও সদরে ২৪ জন,ভালুকায় ছয়জন, গফরগাঁওয়ে দুইজন এবং মুক্তাগাছার একজন।

এ পর্যন্ত ময়মনসিংহ জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ জন। সুস্থ হয়েছেন ৩২৭ জন। হাসপাতালের আইসোলেশনে ৩৩ জন ও হোম আইসোলেশনে ৫৬০ জন চিকিৎসাধীন রয়েছেন।

আক্রান্তদের মধ্যে সিটি কর্পোরেশন এলাকাতেই রয়েছেন ৪৪৯ জন। এছাড়া ভালুকা উপজেলার মোট ১৭৪ জন রোগীর মধ্যে ১০৩ জন হবিরবাড়ী ইউনিয়নের বাসিন্দা। তাই ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নকে করোনার হটস্পট হিসেবে রেড জোন ঘোষণা করা হয়েছে।

আপনার মতামত লিখুন :