ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৫, কাউন্সিলর পদে ৩৩৫ জনের মনোনয়নপত্র দাখিল

গৌরীপুর নিউজ
প্রকাশিত : মঙ্গলবার ৯ এপ্রিল, ২০১৯ /

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। এর মধ্যে মেয়র পদে ৫ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ৭১ ও সাধারণ ওয়ার্ডে পুরুষ ২৫৯ জনসহ মোট ৩৩৫ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীক) ইকরামূল হক টিটু, জাতীয় পার্টি (জাপা) মনোনীত জাহাঙ্গীর আহমেদ ও জাতীয় পার্টির স্বতন্ত্র প্রার্থী আবু মো. মুসা সরকার, শহীদুল ইসলাম স্বপন মন্ডল এবং ড. বিশ্বজিৎ বাদুরী।

সোমবার (৮ এপ্রিল ) সকাল সাড়ে ১০টায় দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে আঞ্চলিক নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তা মো আলীমুজ্জামানের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু।

এরপর মনোনয়ন জমা দিতে আসেন জাপার স্বতস্ত্র প্রার্থী আবু মো. মুসা সরকার, জাতীয় পার্টির (লাঙ্গল) প্রার্থী জাহাঙ্গীর আহমেদ, স্বতস্ত্র ড. বিশ্বজিৎ ভাদুরী, জাপার আরেক স্বতস্ত্র প্রার্থী শহীদুল ইসলাম স্বপন মন্ডল ।

এছাড়া ময়মনসিংহ সিটি করপোরেশন নিয়ে ৩৩টি সাধারন ও ১১টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। বিকেল ৫টা পর্যন্ত মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ২৫৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে রিটার্নিং অফিসের তথ্য কর্মকর্তা ইদি আমীন নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, আগামী ১০ এপ্রিল যাচাই বাছাই ও ১৭ এপ্রিল প্রত্যাহারের শেষ দিন। ৫ মে নবগঠিত এই সিটি করপোরেশনের প্রথম নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। বহুল আলোচিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘সাজানো’ ও ‘কারচুপির’ অভিযোগ এনে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে আর কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না বিএনপি, জামায়াত, ইসলামী আন্দোলন, বাম জোটসহ বিরোধী রাজনৈতিক দলগুলো।

আপনার মতামত লিখুন :