ময়মনসিংহ সিটি নির্বাচনে মেয়র পদে টিটু ও জাহাঙ্গীর বৈধ

গৌরীপুর নিউজ
প্রকাশিত : বৃহস্পতিবার ১১ এপ্রিল, ২০১৯ /

ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এর প্রথম নির্বাচনে মনোনয়ন যাচাই-বাছাই শেষে মেয়র পদে পাচঁ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিটি কর্পোরেশনের প্রথম প্রশাসক ও সাবেক মেয়র ইকরামুল হক টিটু এবং জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মহানগর জাপার সভাপতি জাহাঙ্গীর আহমেদের মনোনয়ন বৈধ ঘোষনা করেছে নির্বাচন কমিশন।

আগামী ৫ মে অনুষ্ঠিত হবে মসিক নির্বাচন। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ৮ এপ্রিল ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিলো। ১০ ই এপ্রিল মনোনয়ন যাচাই-বাছাই কার্যক্রম শেষে বেলা দেড়টা পর্যন্ত মেয়র পদে মনোনয়ন জমাকৃত পাচঁ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সিটি কর্পোরেশনের প্রথম প্রশাসক ও সাবেক মেয়র ইকরামুল হক টিটু, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মহানগর জাপার সভাপতি জাহাঙ্গীর আহমেদের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বাকী তিন প্রার্থীর মনোনয়নের সকল শর্ত পূরণ না হওয়ায় বাতিল হয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আলীমুজ্জামন।

বাতিলকৃত তিন মেয়র প্রার্থীই স্বতন্ত্র থেকে মনোনয়ন জমা দিয়েছেলেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক আবু মুসা সরকার ও জাপা নেতা শহিদুল ইসলাম স্বপন মন্ডল এবং নির্দলীয় স্বতন্ত্র প্রার্থী বিশ্বজিৎ ভাদুরি। এদের মধ্যে তিনজনেরই তাদের পক্ষে ৩ শত ভোটারের সমর্থনের স্বাক্ষরিত তালিকা বাছাই করতে গিয়ে একাধিক ভোটার এর স্বাক্ষর না থাকার কারণে কারনে এবং শহিদুল ইসলাম স্বপন মন্ডল ঋণ খেলাপী হওয়ায় তাদের মনোনয় অবৈধ হয়েছে। তবে আগামীকাল পর্যন্ত বিভাগীয় কমিশনার বরাবর তাদের আপিলের সুযোগ রয়েছে বলেও জানিয়েছেন তিনি। সেখানেও যদি তাদের মনোনয়ন অবৈধ হয় তবে আদালতে যাওয়ার সুযোগ রয়েছে বলেও নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :