ময়মনসিংহ সিটি নির্বাচনে নৌকা প্রতীকে ইকরামুল হক টিটুকে মনোনয়ন

গৌরীপুর নিউজ
প্রকাশিত : শুক্রবার ৫ এপ্রিল, ২০১৯ /

ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ইকরামুল হক টিটু।

শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির এক সভায় মনোনয়নের বিষয়টি চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

১৪ অক্টোবর ময়মনসিংহ পৌরসভা থেকে সিটি কর্পোরেশনের উন্নতি হওয়া গেজেট প্রকাশ হওয়ার পর, বিলুপ্ত হয় ইকরামুল হক টিটুর পৌরসভার মেয়র পদ। দুই দিন পরই ১৬ অক্টোবর তাকেই সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়।

আড়াইশ বছর পুরনো জেলা ময়মনসিংহ। এরপর ১৮৬৯ সালে গঠন হয় ময়মনসিংহ পৌরসভা। পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীত করে গেজেট প্রকাশ করা হয়েছে গত ১৪ অক্টোবর। ময়মনসিংহ হচ্ছে দেশের ১২তম সিটি কর্পোরেশন।

ময়মনসিংহ সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বয়ড়া ও আকুয়া ইউনিয়নের পুরোটা এবং খাগডহর, চর ঈশ্বরদিয়া, দাপুনিয়া, ভাবখালী, সিরতা ও চরনিলক্ষীয়া ইউনিয়নের আংশিক এলাকা নিয়ে গত বছর অক্টোবরে ময়মনসিংহ সিটি করপোরেশন গঠনের গেজেট প্রকাশ করে সরকার।

বাংলাদেশের দ্বাদশ এই সিটি করপোরেশনের আয়তন ৯১ দশমিক ৩১৫ বর্গকিলোমিটার; ভোটার আছেন ৩ লাখ ২ হাজার ১০৯ জন।

উল্লেখ্য, ময়মনসিংহ সিটি নির্বাচনে ভোট ৫ মে। ৮ এপ্রিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১০ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং ১৭ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামানকে এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এবং ১১ জন জেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেয়া হয়েছে।

গত বুধবার পর্যন্ত ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছিলেন ছয়জন। তারা হলেন- ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, সাবেক ধর্মপ্রতিমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ছেলে ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও ময়মনসিংহ পৌরসভার সাবেক মেয়র মো. ইকরামুল হক টিটু, সহ-সভাপতি সাদেক খান মিল্কি টজু, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সদস্য ও আনন্দ মোহন সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি এ কে এম সাজ্জাদ হোসেন শাহীন ও মহানগর আওয়ামী লীগের সদস্য ও ময়মনসিংহ পৌরসভার সাবেক মেয়র মাহমুদ আল নূর তারেকের ছেলে ফারামার্জ আল নূর রাজীব।

আপনার মতামত লিখুন :