ময়মন‌সিং‌হে কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ

আরিয়ান চৌধুরী সুপ্রিয়
প্রকাশিত : শনিবার ২৫ এপ্রিল, ২০২০ /

ময়মর‌সিং‌হে কৃষকের পাকা ধান কাটা অব্যাহত রেখেছেন ছাত্রলীগ নেতা-কর্মী। করোনাভাইরাসের কারণে চলতি বোরো মৌসুমে ব্যাপকভাবে ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় ময়মন‌সিংহ মহানগরীর বি‌ভিন্ন এলাকায় হতদরিদ্র ও বর্গা চাষিদের ধান কেটে দেওয়ার উদ্যোগ গ্রহণ করে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা। তারই ধারাবা‌হিকতায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর পরামর্শে এবং শহর ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল্লাহ আল মামুন আরিফ এর নির্দেশনায় মহানগর ছাত্রলীগ নেতা ফরহাদ হোসাইন রানার নেতৃ‌ত্বে বিপর্যস্ত কৃষকদের পাশে দাঁড়িয়েছে ছাএলীগ কর্মীরা।

ছাত্রলীগ নেতা রানার নেতৃ‌ত্বে ২০ সদ‌স্যের ছাত্রলী‌গের এক‌টি টিম আজ শ‌নিবার নগরীর ২৯ নং ওয়ার্ড গণ্ডপা এলাকায় এক কৃষকের ১ বিঘা পরিমাণ জমির ধান কেটে তার নিজ বাড়িতে উঠিয়ে দিয়ে আসেন।

মহানগর ছাত্রলীগ নেতা ফরহাদ হোসাইন রানা


ধান কাট‌তে গি‌য়ে ছাত্রলীগ নেতা ফরহাদ হোসাইন রানা বলেন, দেশের সকল সংকটময় সময়ে অতীতের দিনগুলোর মতো ছাত্রলীগ মানুষের পাশে ছিল এখনও আ‌ছে। দেশ রত্ন শেখ হাসিনা সবসময়ই তার কর্মীদের এভাবে নির্দেশনা দিয়ে থাকেন। তারই নি‌র্দেশনায় দেশের দুঃসময়ে ছাত্রলীগ বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ভ‌বিষ্য‌তেও রাখ‌বে।
তি‌নি আ‌রো ব‌লেন, ” কৃষক বাঁচলে বাঁচবে দেশ শেখ হাসিনার বাংলাদেশ ” এই স্লোগান কে সামনে রেখে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ বিপর্যস্ত কৃষকের পাশে দাঁড়িয়েছেন। কৃষকদের আর্থিক সমস্যার কারণে শ্র‌মিক খাটাতে পারছেন না, আবার অনেকে এই দুর্যোগের সময় শ্র‌মিকও পাচ্ছেন না । সেই সংকটকে কাটিয়ে উঠার কারণে নগর পিতা ইকরামুল হক টিটুর নি‌র্দেশনায় মহানগর ছাত্রলীগের এ কার্যক্রম প্রতিনিয়ত অব্যাহত রাখ‌বে।

আপনার মতামত লিখুন :