রাস্তায় নামুন, হিটলারের মতো পালিয়ে যাবে সরকার : দুদু

গৌরীপুর নিউজ
প্রকাশিত : রবিবার ৭ এপ্রিল, ২০১৯ /

সবাই ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামলেই সরকার হিটলারের মতো পালিয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, জাস্ট ঘর থেকে বের হন রাস্তায় নামুন, তাহলে দেখবেন হিটলার-ফেরাউন যেভাবে ক্ষমতা ছেড়ে পালিয়েছে- এই শেখ হাসিনাও সেভাবে পালাবে। এটাই শেষ কথা।

রোববার (৭ এপ্রিল) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপি আয়োজিত গণঅনশন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

দুদু বলেন, ছাত্র, যুব, কৃষক, মেহনতী মানুষ- আপনাদের উদ্দেশে আমি একটা কথাই বলব, বিএনপি, ২০ দল বা জাতীয় ঐক্যের সমালোচনা না করে নিজের সমালোচনা করুন। যতটুকু কর্মসূচি আমরা দেই, আসুন আমরা ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামি।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আসুন আন্দোলনের জন্য শপথ নেই। আজ যদি আমরা শপথ নেই, কাল যদি রাস্তায় নামি- পরশুদিন দেখবেন এই অবৈধ সরকারের পতন হবে, তারা থাকবে না।

বিএনপির এই নেতা বলেন, দেশ একটি ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। ’৪৭ ও ’৭১-এ এ রকম পরিস্থিতি সৃষ্টি হয়নি।

তিনি বলেন, অনশন কর্মসূচিতে উপস্থিত আছেন কাদের সিদ্দিকী বীরউত্তম ও এক সময়ের ডাকসুর ভিপি দেশের প্রথম পতাকা উত্তোলনকারী আ স ম আব্দুর রবসহ জাতীয় নেতারা।

তাদের কাছে আমি প্রশ্ন করি জীবনটা উৎসর্গ করেছিলেন দেশের গণতন্ত্র ও স্বাধীনতার জন্য। বর্তমানের এই বাংলাদেশের জন্য কি? যে দেশে একটি সুষ্ঠু নির্বাচন হয় না। এ রকম জানলে কি বাংলাদেশ বানাতেন আপনরা? ভোটের ঘোষণা হয় ৩০ তারিখ হয় ২৯ তারিখ শুনলে লজ্জা হয়।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, বেগম খালেদা জিয়া এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করার জন্য জেল খেটেছেন। গণতন্ত্রের জন্য নয় বছর লড়াই করেছেন। তিনি দুর্নীতির বিরুদ্ধে লড়াই করেছেন। নারীদের শিক্ষা প্রতিষ্ঠা করেছেন। তাকে কারাগারে বন্দি করে রেখেছেন। হায়রে বাংলাদেশ!

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে গণঅনশনে উপস্থিত রয়েছেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দীন আহমেদ বীরবিক্রম, ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক আলহাজ মো. আব্দুল আউয়াল খান, আব্দুস সালাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান, আমিরুল ইসলাম খান আলিম প্রমুখ।

ঐক্যফ্রন্ট নেতাদের মধ্যে উপস্থিত আছেন আ স ম আব্দুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম, মাহমুদুর রহমান মান্না, হাবিবুর রহমান বীরপ্রতীক, মোস্তফা মহসীন মন্টু প্রমুখ।

২০ দলীয় জোটের নেতাদের মধ্যে উপস্থিত আছেন খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক, মহাসচিব আহমেদ আব্দুল কাদের, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ডিএল মহাসচিব সাইফুদ্দিন মুনির, মুসলিম লীগের মহাসচিব জুলফিকার বুলবুল প্রমুখ।

আপনার মতামত লিখুন :